রবিবার ১৬ জুন, ২০১৯ ইং , ২ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

যারা পেলেন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস

জানুয়ারি ৭, ২০১৯ | ১:৪০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

শুরু হয়েছে নতুন বছর। শুরু হয়েছে অ্যাওয়ার্ড নাইট। বছরের প্রথম এমন আয়োজন হিসেবে আলো ছড়ালো গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস। শুধু মাত্র ব্রিটিশ চলচ্চিত্র ও টেলিভিশনের অভিনয়শিল্পীদের নিয়ে বসেছিল ৭৬ তম আসর।

সিনেমা ও টেলিভিশনের মোট ২৭টি ক্যাটাগড়িতে দেয়া হয়েছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস। এবার সেরা ড্রামা বিভাগে সেরা চলচ্চিত্র হয়েছে ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’। মিউজিক্যাল/কমেডি বিভাগে সেরা চলচ্চিত্র ‘গ্রিন বুক’।

‘বোহেমিয়ান র‌্যাপসোডি’ ছবিতে অভিনয়ের জন্য সেরা সেরা অভিনেতা হয়েছেন ‘রামি মালেক’। সেরা অভিনেত্রী হয়েছেন ‘দ্য ওয়াইফ’ ছবির অভিনেত্রী ‘গ্লেন ক্লোজ’।

বিজ্ঞাপন

ক্রিশ্চিয়ান বেল সেরা অভিনেতা হয়েছেন মিউজিক্যাল/কমেডি বিভাগে ‘ভাইস’ ছবির জন্য। একই বিভাগে সেরা অভিনেত্রী ‘দ্য ফেভারিট’ ছবির জন্য অলিভিয়া কোলম্যান।

সেরা পার্শ্ব অভিনেতা হয়েছেন ‘মাহেরশালা আলি’। সেরা পার্শ্ব অভিনেত্রী হয়েছেন ‘রেজিনা কিং’।

‘রোমা’ ছবির জন্য সেরা পরিচালক হয়েছেন ‘আলফনসো কুয়ারন’। সেরা চিত্রনাট্য হয়েছে ‘গ্রিন বুক’। আর এই চিত্রনাট্য করেছেন পিটার ফ্যারেলি, নিক ভ্যাললঙ্গা ও ব্রায়ান কারি। সেরা মৌলিক সুর ফার্স্ট ম্যান। সেরা মৌলিক গান হয়েছে ‘শ্যালো’।

সেরা অ্যানিমেটেড ছবির পুরস্কার পেয়েছে ‘স্পাইডার-ম্যান: ইন্টু দ্য স্পাইডার-ভার্স’। সেরা বিদেশি ভাষার ছবি হয়েছে মেক্সিকোর সিনেমা ‘রোমা’। আজীবন সম্মাননা উঠেছে জেফ ব্রিজেস-এর হাতে।

এছাড়াও টেলিভিশনে ১২টি বিভাগে দেয়া হয়েছে পুরস্কার।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন