বিজ্ঞাপন

বাসে চড়ে টুঙ্গিপাড়ার পথে মন্ত্রিসভার সদস্যরা

January 9, 2019 | 10:08 am

।। নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

টুঙ্গিপাড়া থেকে: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে রাজধানী ঢাকা থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার পথে রওনা হয়েছেন মন্ত্রিসভার সদস্যরা। তবে মন্ত্রিসভার সদস্যরা সাধারণত প্রটোকলসহ গাড়িতে যাতায়াত করলেও এবার তারা টুঙ্গিপাড়া যাচ্ছেন বাসে চড়ে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে চড়ে যাবেন বঙ্গবন্ধুর সমাধিস্থলে।

বুধবার (৯ জানুয়ারি) সকালে ঢাকা থেকে শীতাতপ নিয়ন্ত্রিত এনা পরিবহনের চারটি অত্যাধুনিক বিশেষ বাসে মন্ত্রিসভার সদস্যরা রওনা দেন টুঙ্গিপাড়ার পথে। তারা টুঙ্গিপাড়া পৌঁছালে তাদের সঙ্গে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, বুধবার সকালে প্রধানমন্ত্রী তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেবেন। সকাল ১০টা ৪০ মিনিটে তার টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠের হেলিপ্যাডে অবতরণ করার কথা রয়েছে।

আরও পড়ুন- বাসে করে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে গেলেন মন্ত্রীরা

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ, পুষ্পস্তবক অর্পণ, সশস্ত্র বাহিনী কর্তৃক অনার গার্ড প্রদান এবং মোনাজাত অংশ নেবেন প্রধানমন্ত্রী। এসময় নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধাও জানাবেন শেখ হাসিনা। টানা তৃতীয় ও সব মিলিয়ে চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এই প্রথম টুঙ্গিপাড়া যাচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে, নতুন মন্ত্রিসভার শপথের পরদিন মঙ্গলবার মন্ত্রিসভার সদস্যদের নিয়ে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এদিনও চিরাচরিত প্রটোকলের গণ্ডির বাইরে এসে মন্ত্রিসভার সদস্যরা বাসে চড়ে সাভার যান। চারটি এসি বাসে করে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের স্মৃতিসৌধে যাওয়ার ঘটনাটি মঙ্গলবার সারাদিনই ছিল জনমনে আলোচনায়। এবার টুঙ্গিপাড়ায় যেতেও বাসকেই বেছে নিলেন মন্ত্রিসভার সদস্যরা।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন