বিজ্ঞাপন

নতুন মন্ত্রিসভাকে স্বাগত জানাতে বর্ণিল সাজে টুঙ্গিপাড়া

January 9, 2019 | 11:07 am

।। নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

টুঙ্গিপাড়া থেকে: নতুন সরকারের প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদের স্বাগত জানাতে প্রস্তুত গোপালগঞ্জের টুঙ্গিপাড়াবাসী। প্রধানমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীদের আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলসহ গোটা এলাকাকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। আশপাশের রাস্তাগুলোতে বসানো হয়েছে তোরণ, পথে পথে শোভা পাচ্ছে ব্যানার-ফেস্টুন।

প্রস্তুত গার্ড অব অনার দল

বিজ্ঞাপন

সোমবার (৭ জানুয়ারি) নতুন মন্ত্রিসভার শপথের পর মঙ্গলবার (৮ জানুয়ারি) প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিসভার সদস্যরা শ্রদ্ধা জানাতে যান সাভারে জাতীয় স্মৃতিসৌধে। পরদিন আজ বুধবার (৯ জানুয়ারি) টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন তারা।

বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্স

বিজ্ঞাপন

এ উপলক্ষে সমাধি কমপ্লেক্সের মূল ফটক থেকে বিছানো হয়েছে লাল গালিচা। এই গালিচা দিয়ে হেঁটে এসেই প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যরা সমাধিতে প্রবেশ করবেন।

গার্ড অব অনার দলের প্রস্তুতি

এরই মধ্যে বুধবার সকালে রাজধানী ঢাকা থেকে টুঙ্গিপাড়ার পথে রওনা হয়েছেন মন্ত্রিসভার সদস্যরা। তবে প্রটোকলের গাড়ির বদলে তারা রওনা দিয়েছেন শীতাতপ নিয়ন্ত্রিত বাসে। অন্যদিকে, তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে চড়ে টুঙ্গিপাড়া পৌঁছাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর সমাধি

প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যদের স্বাগত জানাতে এরই মধ্যে ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহসহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং স্থানীয় আওয়ামী লীগ নেতারা অবস্থান নিয়েছেন টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্সের হেলিপ্যাডে।

মন্ত্রিসভার সদস্যদের জন্য লাল গালিচা

এদিকে, প্রধানমন্ত্রীর সফর ঘিরে পুরো এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সার্বিক নিরাপত্তার তদারকিতে কাজ করছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

এর আগে, গত ১২ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় জাতির জনকের এই সমাধি কমপ্লেক্স থেকেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনি প্রচারণা শুরু করেন শেখ হাসিনা।

আরও পড়ুন-

বাসে চড়ে টুঙ্গিপাড়ার পথে মন্ত্রিসভার সদস্যরা

বাসে করে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে গেলেন মন্ত্রীরা

সারাবাংলা/এনআর/জেএএম/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন