বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

January 9, 2019 | 12:42 pm

।। নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

টুঙ্গিপাড়া থেকে: চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন শেখ হাসিনা।

বুধবার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে সেনাবাহিনীর একটি চৌকস দল বিউগল বাজিয়ে গার্ড অব অনার দেয়।বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর মোনাজাত ও ফাতেহা পাঠ করেন শেখ হাসিনা। এসময় তার পাশে ছিলেন ছোট বোন শেখ রেহানা। এছাড়া সমাধিস্থলে শেখ পরিবারের সদস্যদের মধ্যে শেখ হেলাল উদ্দিন, শেখ সালাহউদ্দিন জুয়েল ও শেখ সারহান নাসের তন্ময়সহ অন্যরা উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের সভাপতমণ্ডলীর সদস্য ও ফুফাত ভাই শেখ ফজলুল করিম সেলিমকে সমাধি চত্বরে দেখা যায়নি।

বিজ্ঞাপন

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুকন্যা সমাধিস্থলের বিশ্রামাগারে প্রবেশ করেন। এসময় দুই পাশে দাঁড়ানো স্বজনদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

এদিকে, বিশ্রামাগারের সিঁড়ি বেয়ে দোতলায় ওঠার সময় সমাধিস্থলের চত্বরে লাগানো বরই গাছের বরই নিজ হাতে ছিঁড়ে খান শেখ হাসিনা। বিশ্রামাগারে প্রবেশের ঠিক আগ মুহূর্তে ব্যালকনি দিয়ে হাত বাড়িয়ে নিজেই গাছ থেকে বরই ছিঁড়েন তিনি।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য কাজী আকরাম উদ্দিন, প্রধানমন্ত্রীর সামরিক উপদেষ্টা তারিক সিদ্দিকীসহ স্থানীয় নেতা ও সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে, দুপুর ১২টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। রাজধানীর তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে রওনা দিয়ে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্সের হেলিপ্যাডে অবতরণ করেন তিনি। তবে মন্ত্রিসভার অন্য সদস্যরা বাসে চড়ে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন।

ফাইল ছবি

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন