বিজ্ঞাপন

বেতনের আশ্বাসে বিআরটিসি শ্রমিকদের কর্মসূচি প্রত্যাহার

January 9, 2019 | 12:55 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ৯ মাসের বকেয়া বেতনের দাবিতে আন্দোলনরত বিআরটিসি চালক শ্রমিকদের বেতন দেওয়ার আশ্বাস দেয়া হয়েছে। আজ বুধবার বিকেলের মধ্যে বেতনের আশ্বাস পেয়ে আন্দোলনরতরা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে।

বুধবার (৯ জানুয়ারি) দুপুর ১২ টায় বিআরটিসির চেয়ারম্যান, ডিপো ম্যানেজার, পুলিশের গুলশান জোনের ডিসি সম্মিলিত ভাবে শ্রমিকদের দাবি মেনে নিয়ে বেতন দেওয়ার ঘোষণা দেন।

ঘোষণায় বলা হয়েছে, আজকের মধ্যে ৫০ লাখ টাকা বিআরটিসি’র জোয়ার সাহারা ডিপোর শ্রমিকদের মধ্যে দেয়া হবে এবং মাস শেষ হলে আরেক মাসের বেতন পাবেন শ্রমিকরা। এছাড়া, মার্চে নতুন বাস যোগ হলে প্রতি মাসেই তাদের বকেয়া বেতন পরিশোধ শুরু হবে। এমন আশ্বাস পেয়েই শ্রমিকরা তাদের দুই দিন ব্যাপী কর্মবিরতি প্রত্যাহার করে নেয়।

বিজ্ঞাপন
                                                                              বকেয়া বেতনের দাবিতে বিআরটিসি ডিপোতে তালা

বিআরটিসি’র প্রধান কার্যালয় সূত্র জানা গেছে, জোয়ার সাহারার বর্তমান ম্যানেজার আরো কয়েক মাস এই ডিপো‌তে দায়িত্ব পালন করবেন। তার বদলির আদেশ ফিরিয়ে নেয়া হয়েছে।

গতকাল (৮ জানুয়ারি) মঙ্গলবার সকাল সাতটা থেকে রাজধানীর বিমানবন্দর সড়কের জোয়ার সাহারা ডিপোতে শ্রমিকরা আন্দোলন শুরু করে। তাদের নয় মাসের বেতন বকেয়া পড়ে আছে এ দা‌বি‌তে সারা‌দিন ডি‌পো আট‌কে রা‌খে। এরফ‌লে রাজধানী‌তে কোন এসি বাস ও দ্বিতল বাস চলে নি।

এ জন্য বিআরটিসির চেয়ারম্যান কে দায়ী করে শ্রমিকরা বলেন, চেয়ারম্যান অনিয়মের আশ্রয় নিয়ে কয়েক মাস পর পর ডিপো ম্যানেজারের পরিবর্তন আনেন। চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া দীর্ঘদিন ধরে বিষয়টি সমাধানের জন্য তাদের আশ্বাস দিলেও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি।

বিজ্ঞাপন

পরিস্থিতি সামাল দিতে বিআরটিসি ম্যানেজারের পরিবর্তন ও বদলির আদেশ প্রত্যাহার করে নিয়ে ডিপো ম্যানেজার দিপুর অ্যাকাউন্টে ৫০ লাখ টাকার একটি চেক পাঠানোর ব্যবস্থা করা হয়। যা থেকে আজ বিকেলের মধ্যেই বেতন পাচ্ছেন বিআরটিসি চালক শ্রমিকরা।

সারাবাংলা/এসএ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন