বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের হিসাব কর্মকর্তা আফজালকে দুদকে জিজ্ঞাসাবাদ

January 10, 2019 | 2:53 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের হিসাব রক্ষণ কর্মকর্তা আফজাল হোসেনের দেশে বিদেশে বিপুল পরিমাণ সম্পদের তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন। এর পরিপ্রেক্ষিতে তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকাল ১০ টা থেকে আফজাল হোসেনকে জিজ্ঞাসাবাদ করছেন দুদকের উপপরিচালক শামছুল আলম। দুদকের একটি সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানিয়েছে, তথ্য-উপাত্ত ঘেঁটে দেখতে এই কর্মকর্তাকে দিনভর জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

বিজ্ঞাপন

এর আগে, সিন্ডিকেট করে ভুয়া টেন্ডারের মাধ্যমে শত কোটি টাকার অর্থ আত্মসাৎ করে বিদেশে পাচারের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা.  কাজী জাহাঙ্গীর হোসেনসহ চার কর্মকর্তাকে তলব করে দুদক। বুধবার পাঠানো ওই তলবি নোটিশে আগামী ১৪ জানুয়ারি তাদের দুদকে হাজির থাকতে বলা হয়।

তলবকৃত অন্য তিন কর্মকর্তা হলেন, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এবং লাইন ডাইরেক্টর অধ্যাপক ডা. আব্দুর রশীদ, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিসুর রহমান ও হিসাব রক্ষণ কর্মকর্তা আফজাল হোসেন। তবে আফজালকে তাৎক্ষণিকভাবে বৃহস্পতিবারই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

দুদকের অভিযোগের সংক্ষিপ্ত বিবরণে বলা হয়েছে, আফজাল হোসেন স্বাস্থ্য অধিদফতরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে অর্থপাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন