রবিবার ১৬ জুন, ২০১৯ ইং , ২ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বাফটা’র মনোনয়ন পেলেন যারা

জানুয়ারি ১০, ২০১৯ | ৩:১৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

১০ ফেব্রুয়ারি বসতে যাচ্ছে বৃটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডসের চূড়ান্ত আসর। তার আগে বুধবার (৯ জানুয়ারি) প্রকাশ করা হয়েছে মনোনয়নপ্রাপ্তদের নাম। ৭২ তম বাফটা অ্যাওয়ার্ডসে সিনেমার ২৫ শাখায় দেয়া হবে পুরস্কার।

সেরা ছবি হিসেবে পাঁচটি সিনেমা পেয়েছে মনোনয়ন। ছবিগুলো হলো ‘ব্ল্যাকক্ল্যান্সম্যান’, ‘দ্য ফেভারিট’, ‘গ্রিন বুক’, ‘রোমা’, ‘আ স্টার ইজ বর্ণ’।


আরও পড়ুন :  এপ্রিল থেকে কাজে নামবেন চুলবুল পান্ডে


‘বিস্ট’, ‘বোহেমিয়ান র‌্যাপসডি’, ‘দ্য ফেভারিট’, ‘ম্যাককুইন’, ‘স্ট্যান অ্যান্ড অলি’, ‘ইউ অয়্যার নেভার রিয়েলি হেয়ার’ ছবিগুলো পেয়েছে আউটস্ট্যান্ডিং ব্রিটিশ ফিল্ম বিভাগের মনোনয়ন।

বিজ্ঞাপন

সেরা নায়কের মনোনয়ন পেয়েছেন ‘ব্র্যাডলি কুপার’ (আ স্টার ইজ বর্ণ), ‘ক্রিস্টিয়ান বেল’ (ভাইস), ‘রামি মালেক’ (বোহেমিয়ান র‌্যাপসোডি), ‘স্টিভ কোগান’ (স্ট্যান অ্যান্ড অলি) এবং ভিগো মর্টেনসেন (গ্রিন বুক)।

‘গ্লিস ক্লোস’ (দ্য ওয়াইফ), ‘লেডি গাগা’ (আ স্টার ইজ বর্ন), ‘মেলিসা ম্যাককার্থি (ক্যান ইউ এভার ফরগিভ মি?) , ‘অলিভিয়া কোলম্যান’ (দ্য ফেভারিট) এবং ‘ভিয়োলা ডেভিস’ (উইডোস) পেয়েছেন সেরা অভিনেত্রীর মনোনয়ন।

‘ব্ল্যাকক্ল্যান্সম্যান’ ছবির জন্য ‘স্পাইক লি’, ‘কোল্ড ওয়ার’ ছবির জন্য ‘পাওয়েল পাভেলিকস্কি’, ‘দ্য ফেভারিট’ ছবির জন্য ‘ইয়র্গস ল্যান্থিমস’, ‘রোমা’ ছবির জন্য ‘আলফনসো কুয়ারন’ এবং ‘আ স্টার ইজ বর্ন’ ছবির জন্য ‘ব্র্যাডলি কুপার’ পেয়েছেন সেরা পরিচালকের মনোনয়ন।

এসব বিভাগ ছাড়াও বাফটা অ্যাওয়ার্ড দেয়া হবে পার্শ্ব চরিত্রের অভিনেতা, পার্শ্ব চরিত্রের অভিনেত্রী, রাইজিং স্টার অ্যাওয়ার্ড, বিদেশি ভাষার চলচ্চিত্র, প্রামাণ্যচিত্র, অ্যানিমেটেড ছবি, মৌলিক চিত্রনাট্য, অ্যাডাপ্টেড চিত্রনাট্য, মৌলিক সুর, চিত্রগ্রহণ, পোশাক পরিকল্পনা, সম্পাদনা, শিল্প নির্দেশনা, রূপসজ্জা, শব্দ, ভিজ্যুয়াল ইফেক্টস, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, অ্যানিমেটেড শর্ট ফিল্ম বিভাগে।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

.   ‘রেপ্লিকাস’ আসছে বাংলাদেশে

.   লোভ, হিংসা, প্রতারণার গল্প ‘ব্ল্যাংক চেক’

.   থিয়েটার আর্ট ইউনিটের নতুন নাটক ‘অনুদ্ধারণীয়’

.   এক পরামর্শসহ সেন্সর পেল ফারুকী’র ‘শনিবার বিকেল’

.   নিজের মৃত্যু গুজবে ব্যথিত কাজী হায়াৎ

.   ‘অগ্নি ৩’ ছবির শুটিং সেপ্টেম্বরে


বিজ্ঞাপন
বিজ্ঞাপন