বিজ্ঞাপন

তারেক রহমানের সাবেক এপিএস নুরউদ্দিন রিমান্ডে

January 10, 2019 | 4:30 pm

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় নির্বাচনের আগে রাজধানীর মতিঝিল থেকে ৮ কোটি টাকা উদ্ধারের ঘটনার দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকেলে ঢাকা মহানগর হাকিম শারাফুজ্জামান আনসারী এ রিমান্ডের আদেশ দেন।

আরও পড়ুন: ভোটের মাঠে দেড়শ কোটি টাকা, হাওয়া ভবনের সাবেক কর্মীসহ আটক ৩

বিজ্ঞাপন

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক আশরাফুল ইসলাম মানিলন্ডারিং ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মিয়া নুরউদ্দিন আহমেদ অপুকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিন রিমান্ড চেয়ে আবেদন করেন।

আসামি পক্ষের আইনজীবী তরিকুল ইসলামসহ আরো অনেকেই জামিন চেয়ে শুনানি করেন। অপর দিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী জামিনের বিরোধিতা করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নাকচ ও রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

মামলাটির অভিযোগে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বিভিন্ন গোষ্ঠী দেশের বিভিন্ন স্থানে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও দেশকে অস্থিতিশীল করতে নানাবিধ সহিংস কার্যক্রম প্রতিরোধ করার জন্য র‌্যাব অভিযান পরিচালনা করে আসছে।

গত ২৪ ডিসেম্বর মতিঝিল থানাধীন সিটি সেন্টারের ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড ইউনাইটেড করপোরেশনে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের উপস্থিতিতে অভিযান পরিচালনাকালে প্রতিষ্ঠানটির এমডি আসামি আলী হয়দারকে আটক করা হয়। তাকে আটক করার পর প্রতিষ্ঠান থেকে ৩ কোটি ১০ লাখ ৭৩ হাজার টাকা জব্দ হয়। পরে তার দেওয়া তথ্যমতে পল্টন থানাধীন হাউজ বিল্ডিং রোডের বায়তুল খায়ের টাওয়ারের সিটি মানিটারি এক্সচেঞ্জ থেকে আরও ৫ কোটি টাকা জব্দ হয়।

আলী হয়দার জিজ্ঞাসাবাদে আরও জানায়, তার মামা ইউনাইটেড এন্টারপ্রাইজের চেয়ারম্যান মাহমুদুল হাসানের ঘনিষ্ট বন্ধু শরিয়তপুর- ৩ আসনের সংসদ সদস্যপদপ্রার্থী মিয়া নূর উদ্দিন আহমেদ অপু। তার নির্বাচনী কাজে অবৈধ প্রভাব খাটানো এবং নির্বাচনী এলাকায় সহিংসতার জন্য ২/৩ দিন আগে গুলশানস্থ তার ব্যবসায়িক প্রতিষ্ঠান আমেনা এন্টারপ্রাইজ এন্ড সার্ভিসেস লি. থেকে নির্বাহী পরিচালক মো. জয়নাল আবেদীন এবং অফিস সহকারী আলমগীর হোসেন ৩ কোটি টাকা নিয়ে যায়। পরদিন আমেনা এন্টারপ্রাইজের অফিসে গিয়ে জয়নাল আবেদীন এবং আলমগীর হোসেনকে ৪ লাখ ৬৫ হাজার ৬৫০ টাকাসহ গ্রেফতার করা হয়।

আসামিরা জব্দ হওয়া টাকা আসন্ন সংসদ নির্বাচনে অবৈধ প্রভাব ও নাশকতা সৃষ্টি করার কাজে ব্যবহার করত মর্মে প্রতীয়মান হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমএইচ

আরও পড়ুন

মানিলন্ডারিং মামলায় বিএনপির পরাজিত প্রার্থী অপু গ্রেফতার

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন