রবিবার ১৬ জুন, ২০১৯ ইং , ২ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শুরু হলো ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

জানুয়ারি ১০, ২০১৯ | ৫:৫২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

শুরু হলো ১৭তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে আয়োজনের উদ্ভোধন করেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আবুল মাল আবদুল মুহিত বলেন, বিনোদন খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। এটি মানুষকে আরও উন্নত মানুষে পরিণত করে। মানুষের চিন্তা ও রুচিকে আরও পরিশীলিত করে। সিনেমা এমন একটি বিষয় যেখানে অন্ধকার প্রেক্ষাগৃহে বসে আলোর পৃথিবীকে নিজের মতো করে আবিষ্কার করা যায়। আর এজন্যই আমি মনে করি জাতীয় জীবনে সিনেমার প্রয়োজন যেকোনও বিনোদন মাধ্যমের চেয়ে বেশি।


আরও পড়ুন :  আমজাদ হোসেন স্মরণে অনুষ্ঠান


এরপরই সপ্তদশ ঢাকা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন ঘোষণা করেন সাবেক এই অর্থমন্ত্রী। এর আগে, উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে নাচ পরিবেশন করে ভাবনা সাংস্কৃতিক গোষ্ঠী। তাদের নাচের পর স্বাগত বক্তব্য রাখেন উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল। এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এবারের চলচ্চিত্র উৎসবের উদ্ভোধনী শোতে দেখানো হয় তুরস্ক-জর্ডানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘দ্য গেস্ট’। আন্দাজ হাজানেদার্গলু পরিচালিত এই ছবিটি প্রদর্শনের মাধ্যমেই আনুষ্ঠানিক ভাবে পর্দা ওঠে প্রেক্ষাগৃহের।

প্রসঙ্গত, এবারের আয়োজনে ৭২টি দেশের ২১৮টি চলচ্চিত্র দেখানো হবে। সর্বমোট আটটি বিভাগে এসব চলচ্চিত্র প্রদর্শন করা হবে। যার মধ্যে ১২২টি পূর্ণদৈর্ঘ চলচ্চিত্র এবং ৯৬টি স্বল্পদৈর্ঘ ও স্বাধীন চলচ্চিত্র রয়েছে।

সারাবাংলা/টিএস/এএসজি/পিএম


আরও পড়ুন :

.   বাফটা’র মনোনয়ন পেলেন যারা

.   এপ্রিল থেকে কাজে নামবেন চুলবুল পান্ডে

.   ‘রেপ্লিকাস’ আসছে বাংলাদেশে

.   লোভ, হিংসা, প্রতারণার গল্প ‘ব্ল্যাংক চেক’

.   থিয়েটার আর্ট ইউনিটের নতুন নাটক ‘অনুদ্ধারণীয়’

.   এক পরামর্শসহ সেন্সর পেল ফারুকী’র ‘শনিবার বিকেল’

.   নিজের মৃত্যু গুজবে ব্যথিত কাজী হায়াৎ

.   ‘অগ্নি ৩’ ছবির শুটিং সেপ্টেম্বরে


বিজ্ঞাপন
বিজ্ঞাপন