রবিবার ২৪ মার্চ, ২০১৯ ইং , ১০ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

আলমারিতে ‘ঘুষের’ ৬ লাখ টাকা, কাস্টম কর্মকর্তা আটক

জানুয়ারি ১০, ২০১৯ | ৭:৫১ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম কাস্টম হাউজে অভিযান চালিয়ে রাজস্ব কর্মকর্তা নাজিম উদ্দিনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল। এ ছাড়া তার আলমারি থেকে ‘ঘুষের’ ৬ লাখ টাকাও উদ্ধার করেছে তারা। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকেলে কাস্টম হাউসে অভিযান চালায় দুদকের প্রধান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সমন্বিত দলটি।

দুদক সূত্রে জানা গেছে, কাস্টমসের স্টাফ শাখায় দায়িত্বরত রাজস্ব কর্মকর্তা (প্রশাসন) নাজিম উদ্দিনের অফিস কক্ষের আলমারিতে তল্লাশি করে নগদ ৬ লাখ টাকা পাওয়া গেছে। এই টাকার উৎস সম্পর্কে সঠিক কোনো তথ্য দিতে পারেননি ওই কর্মকর্তা। এরপরই তাকে আটক করা হয়।

বিজ্ঞাপন

দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে চট্টগ্রাম-২ সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মুহম্মদ মাহবুবুল আলমের নেতৃত্বে সহকারী পরিচালক জাফর আহমেদ ও মো. হুমায়ুন কবীর এ অভিযানে অংশ নেন।

দুদক কর্মকর্তারা জানান, ঘুষ ছাড়া সমুদ্রগামী জাহাজের ছাড়পত্র দেন না নাজিম উদ্দিন। এ নিয়ে সুনির্দিষ্টভাবে হয়রানির অভিযোগ আসার পর নাজিম উদ্দিনকে আটক করা হয়েছে।

মোহাম্মদ মুনীর চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘দেশের আমদানি-রফতানি বাণিজ্যকে নির্বিঘ্ন রাখতে দুদক এ অভিযান চালিয়েছে। দেশের রাজস্ব আদায়ের প্রবেশদ্বারকে অবশ্যই দুর্নীতিমুক্ত রাখতে হবে। ভবিষ্যতে কেউ যাতে দুর্নীতি ও হয়রানির শিকার না হন, কাস্টমস কর্তৃপক্ষকে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। যেকোন মুহূর্তে এ ধরনের অভিযান আরও চালানো হবে।’

চট্টগ্রামের কাস্টম কমিশনার ড. এ কে এম নুরুজ্জামান সারাবাংলাকে জানান, দুদক অভিযান চালিয়ে আটকের পর রাজস্ব কর্মকর্তা নাজিম উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি বলেন, ‘দুএকজন দুষ্টু লোকের জন্য কাস্টম ও এনবিআরের (জাতীয় রাজস্ব বোর্ড) ভাবমূর্তি ক্ষুণ্ন হবে, এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয়ের দুর্নীতিমুক্ত এনবিআর গঠনের যে ভিশন, তা কয়েকজন দুষ্ট লোকের জন্য নষ্ট হতে দেওয়া যাবে না। চট্টগ্রাম কাস্টম ভবিষ্যতে এই বিষয়ে আরও সতর্ক থাকবে।’

সারাবাংলা/আরডি/এমআই

আলমারিতে ‘ঘুষের’ ৬ লাখ টাকা, কাস্টম কর্মকর্তা আটক
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন