বিজ্ঞাপন

কুবি সাংবাদিকতা বিভাগ আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন

January 10, 2019 | 8:54 pm

।। শাহরিয়ার খান নোবেল ।।

বিজ্ঞাপন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে: ‘যুক্তির আলোয় রাঙিয়ে ভুবন, মুক্তকরো তোমার প্রাণ’—এই স্লোগানে প্রথমবারের মতো আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করা হয়।

উদ্বোধনী বক্তব্যে বিভাগীয় প্রধান মো. বেলাল হোসাইন বলেন, ‘বিতর্ক যারা করে তারা যুক্তি দিয়ে ভাবে। বিভাগে এমন একটি আয়োজন করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি চাই শিক্ষার্থীরা যৌক্তিক ভাবনা ধারণ করুক।’

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সার্বিক সহযোগিতায় এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

বিজ্ঞাপন

প্রথমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতার উদ্বোধনী আলোচনা সভায় উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. বেলাল হোসাইন, সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া, প্রভাষক কাজী আনিছ ও মাহমুদুল হাসান রাহাত। এছাড়া উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি আদনান কবির, সহসভাপতি বিথী আক্তার ও যুগ্ম সাধারণ সম্পাদক আল ইমরান।

বিভাগের চারটি ব্যাচের মোট ১৮টি টিমের মধ্যে এই বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন হবে। ইতোমধ্যে টিমগুলো বিভিন্ন দেশি-বিদেশি মিডিয়াগুলোর নামে তাদের টিমের নামকরণ করেছে। তাদের একটি টিমের নামকরণ করা হয়েছে সারাবাংলা.নেটের নামে।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন