বিজ্ঞাপন

বঙ্গবন্ধু বিশ্ব দরবারে বাংলাদেশকে অধিষ্ঠিত করেন: আবিদা ইসলাম

January 10, 2019 | 10:13 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ব দরবারে নতুন রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে যথাযথ সম্মান ও মর্যাদার আসনে অধিষ্ঠিত করেন। তার স্বপ্ন ছিল দেশকে ‘সোনার বাংলা’ হিসেবে গড়ে তোলার। আর লক্ষ্য ছিল একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশের।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দক্ষিণ কোরিয়ায় সিউলে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ পালন করা হয়। আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন রাষ্ট্রদূত।

আবিদা ইসলাম বলেন, ‘বাংলাদেশে প্রত্যাবর্তনের পরদিনই বঙ্গবন্ধু প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে আত্মনিয়োগ করেন। দেশের ভেঙেপড়া যোগাযোগ ব্যবস্থা পুনঃনির্মাণসহ প্রতিটি ক্ষেত্রেই ব্যাপক উন্নয়নের সূচনা করেন। বঙ্গবন্ধু আজীবন এই লক্ষ্যেই কাজ করে গেছেন।’

বিজ্ঞাপন

দূতাবাস মিলনায়তনে পবিত্র ধর্মগ্রহন্থ পাঠের মধ্যে দিয়ে দিবসটির সূচনা করা হয়। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনানো ও দিবসের তাৎপর্য তুলে ধরা হয়। আলোচনায় বাংলাদেশের কমিউনিটির সদস্যসহ দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআইএল/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন