রবিবার ২৪ মার্চ, ২০১৯ ইং , ১০ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

পোলার্ড-সাকিব ঝড়ে রানের পাহাড়ে ঢাকা

জানুয়ারি ১১, ২০১৯ | ৪:২১ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বলতে গেলে বিপিএলের হ্যাভিয়েট দুই দলের মধ্যে ম্যাচ। সাকিব-মাশরাফির লড়াই। উত্তেজনা ছড়িয়েছে গ্যালারিতেও। দর্শকে টুইটুম্বুর মিরপুর। তেমনই ঝাঁঝালো ম্যাচও উপহার দিয়েছে ঢাকা ডায়নামাইটস। ব্যাটিংয়ে নেমে রংপুর রাইডার্সকে ছুড়ে দিয়েছে বড় লক্ষ্য।

জিততে হলে মাশরাফিদের করতে হবে ১৮৪ রান। রানের পাহাড় গড়ার কারিগর ঢাকার বিদেশি রিক্রুট হার্ড হিটার কায়রন পোলার্ড ও অধিপতি সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ে পাঠায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরুতে ৩৩ রানে যখন ঢাকার ৩ উইকেট উধাওয়ে খাদের কিনারায় হাল ধরেন সাকিব।

রানের পাহাড় তোলার ক্ষেত্রে সবচেয়ে বড় অবদানটা দিতে হবে পোলার্ডকে। ২৬ বলে ৬২ রানের ঝড়ো ইনিংসে এই বড় লক্ষ্য দাঁড় করাতে সক্ষম হয়েছে ঢাকা। চারটি চার আর পাঁচটি ছয়ে চোখ ধাঁধানো ইনিংস উপহার দিয়েছে এই টি-টিয়েন্টির ফেরিওয়ালা। ব্যাটিং স্তম্ভ ধরে রেখেছে এক প্রান্ত থেকে সাকিব। ৩৭ বলে ৩৬ রানের গুরুত্ব এ জায়গায়। পোলার্ড সাজঘরে ফিরে যাওয়ার পর নিস্তার পায়নি রংপুর। এবার তার সতীর্থ আন্দ্রে রাসেলের ছোট ঝড়। রানের পালে বাতাস বলে যায় হয় আরকি। ১৩ বলে ২৩ রান করে শফিউলের বলে ক্রিজ ছাড়েন এই ইন্ডিজ তারকা। ছোট সংগ্রহ আসে রনি (১৮) ও মিজানের (১৫) কাছ থেকেও।

শফিউল একাই নিয়েছেন তিনটি উইকেট। গাজী ও হাওয়েল তুলে নিয়েছেন দুটি করে উইকেট। রানের গতি কমিয়ে ২২ রান দিয়ে ১ উইকেট নিয়েছে ম্যাশ। ফরহাদ রেজাও পেয়েছেন একটি উইকেট।

নিজেদের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে জয় পায়নি মাশরাফি বিন মর্তুজার দল রংপুর রাইডার্স। তবে দ্বিতীয় ম্যাচে খুলনাকে ৮ রানে হারিয়েছে তারা। আর নিজেদের তৃতীয় ম্যাচে কুমিল্লার বিপক্ষে ৯ উইকেটের বড় জয় তুলে নিয়েছে মাশরাফিরা।

অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচে রাজশাহীর বিপক্ষে ও দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসের বিপক্ষে জয় তুলে নিয়েছে সাকিবের ঢাকা ডায়নামাইটস।

রংপুর রাইডার্স একাদশ :

ক্রিস গেইল, মেহেদী মারুফ, রাইলি রুশো, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), রবি বোপারা, বেনি হাওয়েল, ফরহাদ রেজা, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সোহাগ গাজী, নাজমুল ইসলাম ও শফিউল ইসলাম।

ঢাকা ডায়নামাইটস একাদশ :

সাকিব আল হাসান (অধিনায়ক), হযরতউল্লাহ জাজাই, সুনীল নারাইন, রনি তালুকদার, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, নুরুল হাসান (উইকেটরক্ষক), শুভাগত হোম, মিজানুর রহমান, মোহর শেখ ও রুবেল হোসেন।

সারাবাংলা/জেএইচ

পোলার্ড-সাকিব ঝড়ে রানের পাহাড়ে ঢাকা
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন