সোমবার ১৭ জুন, ২০১৯ ইং , ৩ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন সেই বিএনপি কর্মী

জানুয়ারি ১১, ২০১৯ | ৫:০৭ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নাশকতার মামলায় গ্রেফতার বিএনপি‘র কর্মী ওয়াসীম (২৮) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

তবে শুক্রবার (১১ জানুয়ারি) দুপুরে আসামি পল্লবী থানায় দায়ের হওয়া এক মামলায় স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এ মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) মুন্সী শহিদুল ইসলাম ওয়াসীমকে আদালতে হাজির করে জবানবন্দি রেকর্ড করার আবেদন জানান। জবানবন্দি রেকর্ড শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তাকে কারাগারে নেওয়ার আদেশ দেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান সারাবাংলাকে জানান, বৃহস্পতিবার (১০ জানুয়ারি) ভোরে পল্লবী থানা পুলিশ তাকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

গত ১৪ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রির দিনে পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেন ওয়াসীম। ওই ঘটনার পর ওয়াসীম পলাতক ছিলেন। নাশকতার অভিযোগে মামলা দায়ের হওয়ার পর থেকে পুলিশ ওয়াসীমকে খুঁজছিল।

পুড়িয়ে দিয়েছে

পুলিশের ঢাকা মহানগর গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন বলেন, ১৪ নভেম্বর নাশকতার ঘটনায় ৯০ জন বিএনপি নেতাকর্মী এবং অজ্ঞাতপরিচয় অনেকের বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলায় আগে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছিল। ওয়াসীমকে বৃহস্পতিবার ভোরে রাজধানীর মিরপুর মুসলিম ক্যাম্প থেকে গ্রেফতার করা হয়। সব মিলিয়ে মোট গ্রেফতার আসামি ১৪ জন। যাদের মধ্যে ৩ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

তিনি আরও বলেন, ওয়াসীম পুলিশের গাড়িতে আগুন দেওয়ার দায় স্বীকার করেছেন। এটাও স্বীকার করেছেন, তিনি বিএনপি’র একজন কর্মী। তাকে রিমান্ডে নিলে আসল রহস্য বের হয়ে আসবে, কার নির্দেশে তিনি এই নাশকতা চালিয়েছিলেন।

সারাবাংলা/এআই/এটি

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন