বিজ্ঞাপন

৮ ব্যাংক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবি: আটক ৫ জন

January 15, 2018 | 1:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: আটটি সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে চলা মিছিল থেকে ৫ জনকে  আটক করেছে পুলিশ। সোমবার(১৫ জানুয়ারি) দৈনিক বাংলার মোড় থেকে তাদের আটক করা হয়।

এই নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীরা সকালে দৈনিক বাংলার মোড়  থেকে বাংলাদেশ  ব্যাংকে যাওয়ার পথে বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশের সাথে আন্দোলনকারী প্রার্থীদের ধস্তাধস্তি হয় । পরে  পুলিশ ৫ জনকে আটক করে।

আন্দোলনরত নিয়োগ প্রার্থীদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সায়েম জানান, আমরা ব্যাংকার্স সিলেকশন কাউন্সিল (বিএসসি)র আটটি সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে একটি শান্তিপূর্ণ সমাবেশ নিয়ে বাংলাদেশ ব্যাংকের উদ্দেশ্যে যাচ্ছিলাম। আমরা সেখানে একটি স্মারকলিপি দিয়ে পরীক্ষা বাতিলের দাবী জানাতাম। পথে পুলিশ আমাদের বাধা দেয়, আমাদের সাথে ধস্তাধস্তি করে এবং ৫জনকে আটক করে।

বিজ্ঞাপন

গত ১২ জানুয়ারি এক হাজার ৬৬৩টি শূন্য পদের বিপরীতে  এ নিয়োগ পরীক্ষায় অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপি ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষার বিরুদ্ধে অনেক অনিয়মের চিত্র উঠে আসে সামাজিক গণমাধ্যমে। প্রার্থীরা নিজেরাই জানান, এই পরীক্ষায় আসন বিন্যাস যথাযথ হয়নি। তিনজনের বসার জায়গায় পাঁচজন বসে পরীক্ষা দেয়। কেউ কেউ জায়গা না পেয়ে কেন্দ্রের লাইব্রেরিতেও পরীক্ষা দেন।

কিছু কেন্দ্রে সাড়ে তিনটার পরীক্ষা শুরু হয় সোয়া চারটায়। পরীক্ষাকেন্দ্রে মোবাইল, ক্যালকুলেটর নিয়ে যাওয়ার মতো অনিয়মের অভিযোগও আসে।

এসব অনিয়মের প্রেক্ষিতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ ও তেজগাঁ কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষার্থী নিয়োগ প্রার্থীরা আজ নিয়োগ বাতিলের দাবি নিয়ে বাংলাদেশ ব্যাংকের দিকে রওনা হলে তাদের বাধা দেওয়া হয়।

বিজ্ঞাপন

মতিঝিল বিভাগের উপ-কমিশনার আনোয়ার হোসেন জানান, নিয়োগ প্রার্থীদের সমাবেশের কারণে যেন কোনো বিশৃঙ্খলা না হয় এবং জনসাধারণের চলাচলে ব্যাঘাত না ঘটে তাই তাদের বাধা দেওয়া হয়েছে। যাদের আটক করা হয়েছে তাদের শিগগির দেওয়া হবে বলেও জানান তিনি।

সারাবাংলা/ইউজে/এমএ/জেডএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন