বিজ্ঞাপন

কিংসকে হারিয়ে দ্বিতীয় জয় কুমিল্লার

January 11, 2019 | 10:40 pm

।। স্পোর্টস ডেস্ক।।

বিজ্ঞাপন

রাজশাহী কিংসকে হারিয়ে বিপিএল ৬ষ্ঠ আসরে নিজেদের দ্বিতীয় জয় নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৮ বল বাকী থাকতেই কিংসের ছুড়ে দেয়া টার্গেট টপকে গেছে তামিম বাহিনী। ৫ উইকেটে জয় নিশ্চিত করেছে কুমিল্লা।

মিরপুর শের-ই-বাংল স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামে কিংস ও ভিক্টোরিয়ান্স। টস হেরে ব্যাটিংয়ে নামে মিরাজরা। কুমিল্লার বোলিং তোপে অল আউট হয়ে যায় ১২৪ রানে। ছোট টার্গেটে নেমে ৭ উইকেটে জয় তুলে নেয় ভিক্টোরিয়ান্স।

টার্গেটে নেমে কষ্টের জয় তুলে নেন এনামুল-তামিম-লুইসরা। নিয়মিত ওপেনিংয়ে নামা তামিম ওয়ান ডাউনে। সেই সুযোগ কাজে লাগায় লুইস। ২৮ রান করে সাজঘরে ফিরেন। এনামুল ব্যাটের (৪০) হাসিতে চলমান থাকে কুমিল্লা চাকা। তার বিদায়ের পর তামিমও (২১) টেন নেন কিছুখন। তখন জয়ের কাছাকাছি। তারপরে অবশ্য আরও দুটি উইকেট হারায় কুমিল্লা। আফ্রিদি ও ডাউসান ক্রিজে থেকে তান পয়েন্ট নিশ্চিত করে মাঠ ছাড়েন।

বিজ্ঞাপন

ফিজ, কায়েস ও মিরাজ পান একটি করে উইকেট। বাকী দুইটি রানআউটের শিকার।

এর আগে ১২৫ রানের ছোট পুজি বা টার্গেট ছুড়ে দিয়েছে মিরাজ বাহিনী। তামিমরা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন হয়তো এই ভেবেই।

তবে, ব্যাটিংয়ে এসে ঠিক মতোই শুরু করেছিল কিংস। ২০ রানে হারাতে হয়েছে মুমিনুলকে (৩)। ক্রিজে আসেন সৌম্য সরকার। থিতু হওয়ার সুযোগ কই প্রথম বলেই বোল্ড হয়ে সাঁজঘরে ফিরেন সাইফউদ্দীনের বলে। তারপর আবার খানিকটা বিরতি।

বিজ্ঞাপন

এবার পাক ব্যাটসম্যান হাফিজ-অধিপতি মিরাজের জুটি। ৫৩ রানে গিয়ে সেই জুটি ভাঙে। হাফি ডাউসনের বলে বোল্ড হয়ে ক্রিজ ছাড়তে না ছাড়তেই মিরাজও হাফিজের পথ ধরলেন ৩০ রান করে। আফ্রিদি নিলেন মিরাজের উইকেট। তারপর উদানা-জাকির মিলে দলকে ধরার চেষ্টা করেছেন ঠিক কিন্তু অন্য প্রান্ত থেকে ধারাবাহিকভাবে উইকেট পতন আটকানো যাচ্ছিল না।

আফ্রিদির ফাঁদে পা রেখে ইভান্সও ডাক মেরে প্যাভিলিয়নের পথ ধরেন। কায়েস আহমেদও ডাক মেরে আফ্রিদির শিকার হয়ে। জাকির ফিরলেন ২৭ রান করে আর উদানা রনির হাতে ধরা পড়ে ৩২ রান করে ঘরে ফিরলেন হাল ধরার কেউ থাকে না কিংসের। ১২৪ রানে গুটিয়ে যায় মিরাজ বাহিনী।

আফ্রিদি একাই ১০ রানে তিন উইকেট নিয়ে ধসিয়ে দেয় কিংসদের। আফ্রিদির বোলিং ফিগারটা দেখুন। ৩ ওভারে এক মেডেনসহ ১০ রান দিয়ে তিন উইকেট। রাজশাহী কিংসকে গুড়িয়ে দেয়ার জন্য এই একটা পরিসংখ্যানই যথেষ্ট। কিংস ১২৪ রানের মধ্যে গুটিয়ে যায় কুমিল্লার বোলিং তোপেই।

রনি, সাইফ ও ডাউসান পান ২টি করে উইকেট। এ জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে কুমিল্লা। ছয়ে অবস্থান করছে রাজশাহী কিংস।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন