রবিবার ২৪ মার্চ, ২০১৯ ইং , ১০ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন: মনোনয়ন বিক্রি ৭৬, জমা ৪৪

জানুয়ারি ১৩, ২০১৯ | ১২:৩৭ অপরাহ্ণ

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

কদিন বাদেই এফডিসিতে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। আর তাই বাংলা সিনেমার এই সূতিকাগারে বিরাজ করছে উৎসবের আমেজ। চলচ্চিত্র পরিচালকদের পদচারণায় মুখরিত প্রাঙ্গণ।

আগামী ২৫ জানুয়ারি নির্বাচনের লক্ষ্যে গত ১০ জানুয়ারি ছিল প্রার্থীতা জমা দেয়ার শেষ তারিখ। গেল ১১ জানুয়ারি প্রকাশিত প্রার্থী তালিকা থেকে জানা যায়, ১৯ পদের জন্য লড়বেন ৪৪ জন প্রার্থী।

বিজ্ঞাপন

পরিচালক সমিতি থেকে পাওয়া তথ্যমতে, নির্বাচন কমিশন ৭৬টি মনোনয়নপত্র বিক্রি করেছে। তবে জমা পড়েছে ৪৪টি মনোনয়নপত্র। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ আজ (১৩ জানুয়ারি)।

পরিচালক সমিতির নির্বাচন প্রসঙ্গে চলচ্চিত্র পরিচালক সমিতির বর্তমান সভাপতি মুশফিকুর রহমান গুলজার সারাবাংলাকে বলেন, ‘জাতীয় নির্বাচনের কারণে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন বিলম্বে অনুষ্ঠিত হচ্ছে। এবারও আমি সভাপতি পদে নির্বাচনে অংশ নিচ্ছি। গত মেয়াদে চলচ্চিত্রের স্বার্থে অনেক উন্নয়নমূলক কাজ করেছি। সামনে নির্বাচিত হলে সেই উন্নয়নকে আরও ত্বরান্বিত করার চেষ্টা করব। আর নির্বাচিত হতে না পারলেও নতুন কমিটির সঙ্গে মিলেমিশে চলচ্চিত্রের উন্নয়নে কাজ করার ইচ্ছা পোষণ করি।’

এবার দুটি প্যানেল থেকে প্রার্থীরা নির্বাচন করবেন। একটি প্যানেল মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন প্যানেল। অন্যটি বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী প্যানেল। এছাড়া স্বতন্ত্রভাবে চারজন পরিচালক নির্বাচন করবেন।

এদিকে নির্বাচনের আগে আসছে ১৮ জানুয়ারি পরিচালক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হবে। দ্বি-বার্ষিক নির্বাচনে জয়ী প্রার্থীরা আগামি ২০১৯-২০২০ মেয়াদে দায়িত্ব পালন করবেন।

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন