বিজ্ঞাপন

নিষিদ্ধ ফারুকীর ‘শনিবার বিকেল’

January 16, 2019 | 10:20 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: কদিন আগেই প্রদর্শনের অনুমতি বা সেন্সর পাওয়ার সবুজ সংকেত মিলেছিল’ শনিবার বিকেল’ ছবির। ছবিটি ভালোই লেগেছে বলে জানিয়েছিলেন সেন্সর বোর্ডের সদস্যরা। কিন্তু হঠাৎ করেই পাল্টে গেল চিত্র। দেশ নন্দিত চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ প্রদর্শনের উপযোগী নয় বলে জানিয়েছেন সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ।

তিনি সারাবাংলাকে বলেন, ‘ছবিটিকে নিষিদ্ধ বলা যেতে পারে। এ ব্যাপারে সেন্সর বোর্ডের চেয়ারম্যান আরও ভালো বলতে পারবেন। আমি এটুকু বলতে পারি, ছবিটি প্রদর্শিত হলে দেশের ভাবমূর্তি নষ্ট হবে।’

অন্যদিকে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী বিষয়টি জানেন না বলে মন্তব্য করেন। তিনি বলেন, ‘আমরা ছবিটির ট্রেইলার নির্মাণের প্রস্তুতি নিচ্ছি। কিন্তু এখন যদি এ ধরনের সিদ্ধান্ত হয়, তাহলে বলতে হয়, কত রকম সিদ্ধান্তই তো হতে পারে। দেখা যাক।

বিজ্ঞাপন

ফারুকী আরও বলেন, ‘ কি কারণে এমন সিদ্ধান্ত নেবে সেন্সর বোর্ড, তার ব্যাখ্যা দিতে হবে তাদের।’

জানা গেছে হলি আর্টিজেনে ঘটে যাওয়া মর্মান্তিক উগ্র-সন্ত্রাসবাদের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। যদিও বিষয়টি স্বীকার করেননি পরিচালক। এই ছবিটি সেন্সর বোর্ডে প্রদর্শিত হয় ৯ জানুয়ারি। ছবির কোনো দৃশ্য কাটা না হলেও পরিচালককে একটি পরামর্শ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন সেন্সর বোর্ডের সদস্যরা। কিন্তু এখন ছবিটিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিচ্ছেন তারা।

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন