বিজ্ঞাপন

রাস্তায় নিম্নমানের সামগ্রীর ব্যবহার, তবু থেমে নেই কাজ

January 17, 2019 | 5:37 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

মাগুরা: মাগুরার শ্রীপুর উপজেলার সব্দালপুর ইউনিয়নের আমতৈল গ্রামে পাকা রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। নিন্মমানের ইট, বালু দিয়ে তৈরি করা হচ্ছে এই রাস্তা। অনিয়মের অভিযোগে ১৩ই জানুয়ারি রাস্তার নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন স্থানীয়রা। তবে দুইদিন বন্ধ থাকার পর (১৬ জানুয়ারি) আবার কাজ শুরু করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

জানা গেছে, আইআরডিপি-২ প্রকল্পের আওতায় ৩৯ লাখ ৪২ হাজার ১৯১ টাকা ব্যায়ে আমতৈল গ্রামের বকুল মোল্যার বাড়ি থেকে জিহাদ মোড় পর্যন্ত ৭৬৫ মিটার রাস্তা নির্মাণ শুরু হয়েছে।  আর নির্মাণ কাজে ব্যবহৃত ইট-বালি ও খোয়ার মান নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। ইতোমধ্যে কাজ বন্ধ রাখার জন্য ঠিকাদার প্রতিষ্ঠানকে জানিয়েছেন সচেতন মহল।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক শ্রীপুর উপজেলার এক বাসিন্দা জানান- রাস্তা নির্মাণে মানহীন ইট, বালু ও খোয়া দিয়ে তৈরি হচ্ছে এ রাস্তাটি। ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে নাছির শিকদার নামের এক ছাত্র নেতা রাস্তাটি নির্মাণ কাজের তদারকি করছেন।

সরেজমিনে দেখা গেছে, রাস্তার পাশে খোয়া তৈরির জন্য নিন্মমানের ইটের স্তুপ রাখা হয়েছে। সেখানে কাজ করছেন কয়েকজন শ্রমিক। আর কাজের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স শাওন ট্রেডার্সকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে স্থানীয়দের অভিযোগের বিষয়ে জানতে ওই প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ বিষয়ে তার কাছে কেউ এখন পর্যন্ত অভিযোগ করেননি। তবে অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন