বিজ্ঞাপন

কোপায় বার্সার প্রতিপক্ষ সেভিয়া, রিয়ালের জিরোনা

January 19, 2019 | 2:11 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্প্যানিশ কাপের শেষ আটের ড্র অনুষ্ঠিত হয়েছে। যেখানে স্প্যানিশ জায়ান্ট বার্সালোনার প্রতিপক্ষ সেভিয়া আর রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ জিরোনা। গতবার ফাইনালে খেলেছিল বার্সা-সেভিয়া। সেবার সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয় বার্সা।

এছাড়া, কোয়ার্টার ফাইনালে গেটাফের বিপক্ষে খেলবে ভ্যালেন্সিয়া। ওদিকে, এস্পানিওলের প্রতিপক্ষ হিসেবে থাকছে রিয়াল বেটিস।

টানা চার বছরের চ্যাম্পিয়ন বার্সা শেষ ষোলোতে লেভান্তের বিপক্ষে প্রথম লেগে ১-০ গোলে হেরে গেলেও ফিরতি লেগে জয় পায়। উসমান দেম্বেলের জোড়া গোল আর মেসির একটি গোলে লেভান্তেকে ৩-০ গোলে হারায় বর্তমান চ্যাম্পিয়নরা। তাতে ৩-১ অ্যাগ্রিগেটে কোয়ার্টারের টিকিট কাটে বার্সা।

বিজ্ঞাপন

আর শেষ ষোলোর দ্বিতীয় লেগে লেগানেসের কাছে হেরে গেলেও দুই লেগ মিলিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে রিয়াল। তাদের প্রতিপক্ষ জিরোনা অ্যাতলেটিকো মাদ্রিদকে টপকে শেষ আটে উঠেছে।

কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়ার আগে লেগানেসের বিপক্ষে ঘরের মাঠে প্রথম লেগে ৩-০ গোলের জয়ের পর বুধবার (১৬ জানুয়ারি) ফিরতি লেগে লেগানেসের মাঠে ১-০ গোলে হেরেছে রিয়াল। তবে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে জয় নিয়ে শেষ আট নিশ্চিত করেছে তারা।

আর জিরোনার বিপক্ষে ফিরতি লেগে ঘরের মাঠে ৩-৩ ড্র করে অ্যাতলেটিকো মাদ্রিদ। এর আগে প্রথম লেগে জিরোনার মাঠে ১-১ গোলে ড্র করে দিয়েগো সিমিওনের দল। তাতেই অ্যাওয়ে গোলে পিছিয়ে পড়ে আসর থেকে ছিটকে যায় তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন