শনিবার ২০ এপ্রিল, ২০১৯ ইং , ৭ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ৮ ফেব্রুয়ারি থেকে

জানুয়ারি ১৯, ২০১৯ | ৩:১৮ অপরাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক ।।

আগামী শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ঢাকায় আয়োজিত হতে যাচ্ছে ১৯তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন বাংলাদেশ-২০১৯। সকাল ১০টায় জাতীয় মাসজিদ বায়তুল মোকাররম চত্বরে আয়োজন করা হবে এই সম্মেলন। আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)’র আয়োজনে সম্মেলনে পৃষ্ঠপোষকতা করবে পিএইচপি ফ্যামিলি।

সম্মেলনে বাংলাদেশ, ইরান, তুরস্ক, ব্রুনাই, মালয়েশিয়া এবং মিসরের প্রখ্যাত ও বিশ্ববিখ্যাত বেশ কয়েকজন ক্বারী উপস্থিত থাকবেন। আরো থাকবেন বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন রাষ্ট্রের রাষ্ট্রদূত, শীর্ষস্থানীয় ওলামাসহ বিশিষ্ট ব্যক্তিরা।

বিজ্ঞাপন

১৯৬৬ সাল থেকে শুরু হওয়া এই ঐতিহ্যবাহী সম্মেলনের মাধ্যমে উপমহাদেশে বিশুদ্ধ কুরআন তিলাওয়াতের প্রচলন শুরু হয়েছিল।  নেতৃত্বে ছিলেন শাইখুল কুররা মাওলানা ক্বারি মুহাম্মাদ ইউসুফ (রহ) সহ তৎকালীন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ক্বারীরা।

সকাল থেকে আসরের নামাযের আগ পর্যন্ত তিলাওয়াত করবেন ইক্বরা’র সদস্য দেশের শীর্ষস্থানীয় ক্বারী এবং মা’হাদুল ক্বিরাত বাংলাদেশ এর দেশি এবং বিদেশি ছাত্ররা।

‘ইক্বরা’ কর্তৃপক্ষ জানিয়েছে, ঢাকায় ৮ ফেব্রুয়ারি সম্মেলন শুরু হবে। পরে দেশের বিভিন্ন জেলাতেও এই সম্মেলনের আয়োজন করা হবে। ২৩ ফেব্রুয়ারি শেষ হবে সম্মেলন।

গতবছর ১৮ এপ্রিল মারা যান শাইখুল কুররা মাওলানা ক্বারি মুহাম্মাদ ইউসুফ (রহ.)। তার পর এই বছর সম্মেলনে সভাপতিত্ব করবেন তার বড় ছেলে ইক্বরা’র বর্তমান সভাপতি ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী।

সারাবাংলা/এসএমএন

আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ৮ ফেব্রুয়ারি থেকে
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন