বিজ্ঞাপন

ডাকসু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনা করবে ঢাবি উপাচার্য

January 19, 2019 | 8:16 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।
ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) ও হল সংসদ নির্বাচনের বিষয়ে আলোচনার জন্যে আগামীকাল রোববার (২০ জানুয়ারি) সাংবাদিকদের সঙ্গে বৈঠক করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.মো.আখতারুজ্জামান। উপাচার্যের  বাসভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।  শনিবার ( ১৯ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক চিঠিতে এই আমন্ত্রণ জানানো হয়।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ বিষয়ে বলেন, ‘সাংবাদিকরা ডাকসু নির্বাচনের বিষয়টি সামনের নিয়ে এসেছেন। আমরা সব সংগঠনের সঙ্গেই আলোচনা করছি। তাই নির্বাচন সফল করতে কী করা যায়, তা নিয়ে আমরা সাংবাদিক সমিতির সঙ্গে আলোচনা করবো আগামী রোববার (২০ জানুয়ারি)।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন বলেন,  ‘আগে অনেকবার তফসিল হলেও ডাকসুর নির্বাচন হয়নি। আমরা চাই, সবার অংশগ্রহণে সুষ্ঠু একটা নির্বাচন হোক। প্রশাসনের সঙ্গে আলোচনায় আমরা ভোটের পরিবেশ, সাধারণ শিক্ষার্থীদের চাওয়া ও নির্বাচনের সময় সাংবাদিকেরা যেন স্বাধীনভাবে কাজ করতে পারেন, তা নিয়েও আলোচনা করব। এছাড়া সাংবাদিকদের নিরাপত্তা বিষয়েও কথা বলবো।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে আলোচনার জন্যে ১০ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ছাত্র সংগঠন ও ১৭ জানুয়ারি টিএসসি ভিত্তিক সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসেন উপাচার্য।

এছাড়া, ডাকসুর গঠনতন্ত্র সংশোধনী ও নির্বাচনি আচরণবিধির বিষয় নিয়ে সোমবার (২১ জানুয়ারি) সব ছাত্রসংগঠনকে নিয়ে ‘পরিবেশ পরিষদ’-এর বৈঠক ডাকা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন