বিজ্ঞাপন

শিডিউল জটিলতায় বিপাকে বিপিএল ও অ্যাথলেটিকস

January 21, 2019 | 7:27 pm

বিজ্ঞাপন

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ দু’দিন পর বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ৪২তম জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। তিনদিন ব্যাপী এই অ্যাথলেটিকসযজ্ঞ রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত হবে। প্রথম দুই দিনে একই ভেন্যুতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের (বিপিএল) ম্যাচ আছে। এতে করে শিডিউল জটিলতায় বিপাকে পড়তে হচ্ছে ফুটবল ও অ্যাথলেটিকস ফেডারেশনকে।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের দাবি, এই তিন দিন ভেন্যুর অনুমতি চেয়ে বাফুফে বরাবর আবেদন করা হয়েছে। চিঠির কোনও জবাব দেয় নি বাফুফে। এদিকে বিপিএলের চূড়ান্ত ফিক্সচারে এই সময়ে ম্যাচ রাখা হয়েছে।

বিজ্ঞাপন

ফলে একই সময়ে বিপিএল ও অ্যাথলেটিক্স আয়োজন নিয়ে জটিলতা দেখা দিয়েছে।

অ্যাথলেটিকস সূত্রে জানা যায়, আগামী ২৪ থেকে ২৬ জানুয়ারি (বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার) এই তিন দিন ওয়ালটন ৪২তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত হবে। বৃহস্পতিবার বিকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

বিজ্ঞাপন

উদ্বোধনী দিনে বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিকেল চারটায় এই স্টেডিয়ামে রহমতগঞ্জ ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচ রাখা হয়েছে। পরেরদিন শুক্রবার (২৫ জানুয়ারি) একই সময়ে ব্রাদার্স ইউনিয়ন ও শেখ রাসেল ক্রীড়া চক্রের ম্যাচও রাখা হয়েছে। ফলে দুটি বড় ইভেন্টের শিডিউলে জটিলতা দেখা যাচ্ছে।

অ্যাথলেটিকসের এই জাতীয় ইভেন্ট পেছানো সম্ভব না উল্লেখ করে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব (মন্টু) সারাবাংলাকে জানান, ‘আমরা ভেন্যু চেয়ে বাফুফেকে চিঠি পাঠিয়েছি। তারা কোনও জবাব দেয়নি। এই ইভেন্ট পেছানোর সুযোগ নেই।’

বিজ্ঞাপন

বিপিএলের দুটি ম্যাচের ভাগ্য কি হবে জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ‘ম্যাচ অন্য ভেন্যুতে নেয়ার সুযোগ নেই। এএফসির শর্ত আছে। আমরা এই ম্যাচ ওইদিন সন্ধ্যার পর রাখবো। তাতে কোন সমস্যা হওয়ার কথা না।’

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন