বিজ্ঞাপন

বাণিজ্যমেলায় ১১ প্রতিষ্ঠানকে জরিমানা ১ লাখ ১৮ হাজার টাকা

January 21, 2019 | 10:21 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ক্রেতাদের অভিযোগ ও নিয়মিত অভিযানের ভিত্তিতে বাণিজ্যমেলায় এখন পর্যন্ত ১১টি প্রতিষ্ঠানকে ১ লাখ ১৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। মেলার ১৩তম দিন সোমবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক আফরোজা রহমান।

আফরোজা জানান, বাণিজ্যমেলায় স্থাপিত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অফিসে এখন পর্যন্ত ১৯টি অভিযোগ এসেছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় এর মধ্যে চারটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর মেলা তদারকির মাধ্যমে সাত প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ৪৮ হাজার টাকা।

গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে যেসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে, সেগুলো হলো— রিকো মার্কেটিং, রংপুর মেটাল, ক্ল্যাসিক্যাল হোমটেক্স ও শাহজাহান স্টোর। আর নিয়মিত তদারকির অংশ হিসেবে জরিমানা করা হয়েছে মেসার্স বিক্রমপুর ক্রোকারিজ, তাসলিমা ফুড কর্ণার, সুমাইয়া ফুড প্রোডাক্ট, স্পাইসি ওয়ার্ল্ড, নাজমা কসমেটিকস, খাজা ফুড অ্যান্ড হোটেল এবং বগুড়া দই ভাণ্ডারকে।

বিজ্ঞাপন

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আফরোজা জানান, ক্রেতাদের অভিযোগ, মিথ্যা বিজ্ঞাপন ও নিয়মিত তদারকির অংশ হিসেবে প্রতিষ্ঠানগুলোকে এসব জরিমানা করা হয়েছে। অভিযানে হাজীর বিরিয়ানী নামের একটি প্রতিষ্ঠানের সাইনবোর্ড নামিয়ে ফেলা হয়েছে। শাহজাহান স্টোরের নামে স্টলটি বরাদ্দ থাকায় এ ব্যবস্থা নেওয়া হয়। আর শাহজাহান স্টোরকে জরিমানা করা হয়েছে ১০ হাজার টাকা।

অন্য এক প্রশ্নের উত্তরে আফরোজা সারাবাংলাকে বলেন, ভোক্তাদের অভিযোগ আগের চেয়ে কমে এসেছে। ক্রেতারা আগের চেয়ে সচেতন। অভিযানের কারণে বিক্রেতারাও কিছুটা সতর্ক। সব মিলিয়ে এবার অন্য বছরের চেয়ে অভিযোগ ও জরিমানার পরিমাণ— দুই-ই কম।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন