বিজ্ঞাপন

বুধবার শহীদ মিনারে নেওয়া হবে বুলবুলের মরদেহ

January 22, 2019 | 10:13 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামীকাল (২৩ জানুয়ারি) সকাল ১১টায় দেশের কিংবদন্তি সংগীতশিল্পী আহমেদ ইমতিয়াজের মরদেহ নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ তাকে জানাতে পারবেন শেষ শ্রদ্ধা। এর আয়োজন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

মঙ্গলবার (২২ জানুয়ারি) সকালে আহমেদ ইমতিয়াজ বুলবুলের পরিবারের পক্ষে গীতিকার শহীদুল্লাহ ফরায়জী জানান, ২৩ জানুয়ারি সকালে শহীদ মিনারে সবার শ্রদ্ধা জানানোর সময় আহমেদ ইমতিয়াজ বুলবুলকে দেয়া হবে গার্ড অব অনার। এরপর বাদ জোহর তার প্রথম জানাজা হবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে। সেখান থেকে বুলবুলের মরদেহ নেয়া হবে এফডিসিতে। এফডিসিতে দ্বিতীয় জানাজা শেষে বাদ আসর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

বিজ্ঞাপন

এই পরিকল্পনায় পরিবর্তনও আসতে পারে বলে সারাবাংলাকে বলেছেন গীতিকার শহীদুল্লাহ ফরায়জী।

বুধবার (২৩ জানুয়ারি) সকালে মরদেহ শহীদ মিনারে নেয়ার আগ পর্যন্ত মরদেহ রাখা হবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের হিমাগারে। আজ (২২ জানুয়ারি) ভোর ৪টা ১৫ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান দেশের বরেণ্য এই সুরস্রষ্টা।

বিজ্ঞাপন

খবর পেয়ে আহমেদ ইমতিয়াজ বুলবুলের আফতাব নগরের বাসায় ছুটে যান সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ, এন্ড্রু কিশোর, দিনাত জাহান মুন্নি, গীতিকার শহীদুল্লাহ ফরায়জী, মানাম আহমেদ, কবীর বকুলসহ অনেকে।

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৫৭ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি একাধারে গীতিকার, সুরকার এবং সংগীত পরিচালক। সত্তর দশকের শেষ লগ্ন থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সংগীত শিল্পে সক্রিয় ছিলেন। রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন এই নক্ষত্র মানুষ। ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন।

সারাবাংলা/এসএ/এমও/টিএস/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন