শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯ ইং , ১৩ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

‘হাইটেক ইন্ডাস্ট্রিজের পণ্য বিনিয়োগকারীদের আকৃষ্ট করছে’

জানুয়ারি ২৪, ২০১৯ | ৫:৩১ পূর্বাহ্ণ

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

গাজীপুর: হাইটেক ইন্ডাস্ট্রিজের উৎপাদিত পণ্য দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। তিনি বলেন, ‘আগামী দিনে হাইটেক ইন্ডাস্ট্রিজ থেকে বিশ্বমানের পণ্য প্রস্তুত করে বিদেশে রফতানি করা হবে।’ বুধবার (২৩ জানুয়ারি) গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্ক পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জুনায়েদ আহমেদ বলেন, গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক পার্কের ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। ২০৩০ সালের মধ্যে পার্কটির বাকি কাজ শেষ হবে। তখন এখানে এক লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বর্তমানে গাজীপুরের ৩৫৫ একর হাইটেক পার্কের ৭ একর জায়গা জুড়ে টি-আরফোর মানের একটি ডেটা সেন্টারের নির্মাণ কাজ শেষ হয়েছে। এছাড়া ৯৭ একর জায়গায় ১৮ জন বিনিয়োগকারী তাদের কারখানা নির্মাণ কাজ এগিয়ে নিচ্ছেন।

এ সময় হাইটেক পার্কে বিনিয়োগকারী দেশি-বিদেশি বেশ কিছু প্রতিষ্ঠানের প্রতিনিধি, হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক, হাইটেক পার্কের বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকসহ স্থানীয় রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে বিনিয়োগকারীদের জন্য সদ্য চালুকৃত কমিউটার ট্রেনে চড়ে তিনি হাইটেক পার্কে আসেন। পরে সামগ্রিক উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন