শুক্রবার ২৪ মে, ২০১৯ ইং , ১০ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

নরেন্দ্র মোদিকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা বার্তা শেখ হাসিনা’র

জানুয়ারি ২৫, ২০১৯ | ২:৪৬ পূর্বাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৬ জানুয়ারি (শনিবার) ভারতের প্রজাতন্ত্র দিবস।

নয়া দিল্লির বাংলাদেশ মিশন এক বার্তায় জানিয়েছে, ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বলেন, ‘বাংলাদেশ-ভারত সম্পর্কের চমৎকার সময় যাচ্ছে। ভারত শুধু বাংলাদেশের ঘনিষ্ট প্রতিবেশীই নয়, দুই দেশই জনগণের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে নিজেদের মধ্যে সাধারণ বিষয়গুলো ভাগাভাগি করে নিচ্ছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আরও বলেন, ‘সংস্কৃতি, ঐতিহ্য, ইতিহাস এবং বেড়ে ওঠার সঙ্গে আমাদের দুই দেশের অনেক মিল রয়েছে। যা সামনের দিনগুলোতে দুই দেশের প্রগতি এবং উন্নয়নের ধারা আরও শক্তিশালী করবে।’

উইকিপিডিয়া সূত্রে জানা গেছে, ভারতে সাধারণতন্ত্র দিবস বা প্রজাতন্ত্র দিবস ১৯৫০ সালের ২৬ জানুয়ারি থেকে পালন করা হয়। ওইদিন গণপরিষদে ভারতীয় সংবিধান কার্যকর করা হয়। এর আগ পর্যন্ত ভারতের শাসন ব্যবস্থা ‘১৯৩৫ সালের ভারত সরকার আইন’ অনুযায়ী চলতো। প্রজাতন্ত্র দিবস ভারতের একটি জাতীয় দিবস।

সারাবাংলা/জেআইএল/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন