বিজ্ঞাপন

উৎসব আমেজে পরিচালকদের নির্বাচন শুরু

January 25, 2019 | 12:05 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালকদের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ (২৫ জানুয়ারি) সকাল নয়টা থেকে শুরু হয় এই ভোট গ্রহণ। এফডিসিতে পরিচালক সমিতির অফিসেই করা হয়েছে ভোট গ্রহণের বুথ।

আর এই নির্বাচনকে কেন্দ্র করে এফডিসিতে এখন উৎসবের আমেজ। পোস্টারে ছেয়ে গেছে পুরো এফডিসি। ভোটাররাও লাইনে দাড়িয়ে দেয়া শুরু করেছেন ভোট।

বিজ্ঞাপন

পরিচালকদের এই নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন আব্দুল লতিফ বাচ্চু। সদস্য হিসেবে থাকছেন আ.শ.ম শফিকুর রহমান ও বি এইচ নিশান।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনার বাচ্চু জানান, ‘ভোটের যাবতীয় প্রস্তুতি ভালোভাবেই সম্পন্ন হয়েছে। যার কারণে এখন সকালে আমরা ভলোভাবে নির্বাচন শুরু করতে পেরেছি। সকাল ৯টায় ভোট গ্রহন শুরু হয়েছে। মাঝে ১টা থেকে দুইটা পর্যন্ত এক ঘণ্টার বিরতি রয়েছে। বেলা ২টা থেকে আবার ভোট গ্রহণ শুরু হবে। বিকেল ৫ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। এর পরপরই গণনা শুরু করে রাতের মধ্যেই ফলাফল ঘোষণা করার ইচ্ছা আছে আমাদের। কোন রকম বিতর্ক এড়ানোর জন্য এবার এক টেবিলেই ভোট গণনা করা হবে।’

 

বিজ্ঞাপন

 

নির্বাচনে ১৯ পদে লড়ছেন ৪৪ জন প্রার্থী। দুটি প্যানেল থেকে প্রার্থীরা নির্বাচন করছেন। একটি প্যানেল মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন প্যানেল। অন্যটি বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী প্যানেল। এছাড়া স্বতন্ত্রভাবে চারজন পরিচালক নির্বাচন করছেন। বজলুর রাশেদ চৌধুরী এর আগে ২০১৭-১০১৮ মেয়াদে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। এবার তিনি বাদল খন্দকারের সঙ্গে প্যানেল গঠন করেছেন। এবার তিনি মহাসচিব পদে নির্বাচন করছেন।

চলচ্চিত্র পরিচালক সমিতির ৩৬১ জন সদস্য তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করতে ভোট প্রদান করবেন। নির্বাচনে জয়ী প্রার্থীরা আগামী ২০১৯-২০২০ অর্থাৎ দুই বছর চলচ্চিত্র পরিচালক সমিতিকে নেতৃত্ব দেবেন।

ছবি- আশীষ সেনগুপ্ত

সারাবাংলা/পিএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন