বুধবার ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ষাটতম জন্মদিনে ‘কাঠগড়ায় কবি ফরিদ কবির’

জানুয়ারি ২৬, ২০১৯ | ১২:১১ অপরাহ্ণ

সাহিত্য ডেস্ক ।।

বিজ্ঞাপন

‘কঠাগড়ায় কবি ফরিদ কবির’। কবি ও কথাকার ফরিদ কবির-এর ষাট বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শিরোনাম। শনিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর পাঠক সমাবেশে হতে যাচ্ছে এই অনুষ্ঠান। 'ফরিদ কবির ষাট বছর পূর্তি উদযাপন পর্ষদ'  অনুষ্ঠানের আয়োজক।

আয়াজক সূত্রে জানা গেছে অনুষ্ঠানটি কয়েকটি পর্বে ভাগ করা হয়েছে। 'ফরিদ কবিরের কবিজীবন' নিয়ে সাজানো পর্বটি সঞ্চালন করবেন কবি জুয়েল মাজহার। 'ফরিদ কবিরের সাংবাদিক জীবন' পর্বটি সঞ্চালন করবেন খ্যাতিমান সাংবাদিক জ.ই. মামুন। 'ফরিদ কবিরের বিবিধ জীবন' নিয়ে একটি পর্ব থাকছে। পর্বটি সঞ্চালনা করবেন সঙ্গীতশিল্পী সুজিত মুস্তাফা এবং 'ফরিদ কবিরের নারী' নামের একটি মজার পর্ব থাকছে অনুষ্ঠানে। যেটি সঞ্চালন করবেন অভিনেত্রী ও গায়িকা মেহের আফরোজ শাওন। প্রতিটি পর্বে আলোচনায় অংশ নেবেন খ্যাতিমান ব্যক্তিত্বরা।

এছাড়া পোস্ট কার্ডে উপস্থিত সাহিত্যানুরাগীদের লেখা প্রশ্ন থেকে বাছাই করা প্রশ্ন নিয়ে থাকবে আরও একটি পর্ব । এই পর্বটি সঞ্চালন করবেন ফরিদ কবির ষাট বছর পূর্তি উদযাপন পর্ষদ এর সদস্য সচিব, কবি শিমুল সালাহ্উদ্দিন। আয়োজনের শুরুতে শিমুল সালাহ্উদ্দিন নির্মিত 'ফরিদ কবির, এক কবির গল্প' নামের একটি প্রামাণ্যচিত্র দেখানো হবে।

এদিকে কবি ও কথাকার ফরিদ কবিরের ষাটবছর পূর্তি উপলক্ষে কবি তুষার দাশের সম্পাদনায় একটি স্মারক সংকলন প্রকাশিত হয়েছে। যাতে লিখেছেন দুই বাংলার কীর্তিমান সব সাহিত্যিকেরা। সেটিও অনুষ্ঠানের দর্শকরা হাতে পাবেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত।

সারাবাংলা/পিএম

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন