শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯ ইং , ১৩ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

চট্টগ্রামকে ‘আইটি সিটি’ বানানোর প্রত্যাশা শিক্ষা উপমন্ত্রীর

জানুয়ারি ২৬, ২০১৯ | ৪:১৭ অপরাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শুরু হয়েছে তিনদিনের তথ্যপ্রযুক্তি মেলা। শনিবার (২৯ জানুয়ারি) সকালে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং সোসাইটি অব চিটাগং আইটি প্রফেশনালস যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।

বিজ্ঞাপন

তথ্যপ্রযুক্তি খাতে দেশের অগ্রগতির কথা তুলে ধরে নওফেল বলেন, ‘দেশে ব্যবসার বিভিন্ন ক্ষেত্র আছে। অন্যান্য ক্ষেত্রের মতো তথ্যপ্রযুক্তি খাতেও আমরা এগিয়ে যাচ্ছে। তবে প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের এই খাতে বিনিয়োগ করতে হবে।’

চট্টগ্রামকে ‘আইটি সিটি’ হিসেবে গড়ে তোলার প্রত্যাশার কথা জানিয়ে উপমন্ত্রী বলেন, ‘চট্টগ্রামে আইটি খাতের প্রসারের জন্য সরকার উদ্যোগী হয়েছে। আইটি পার্ক, ভিলেজ হচ্ছে। আশা করি আইটি সিটি হবে চট্টগ্রাম।’

উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালসের সভাপতি মো. আবদুল্লাহ ফরিদ এবং চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ বক্তব্য রাখেন।

আয়োজকরা জানিয়েছেন, আগামী সোমবার পর্যন্ত মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা। মেলায় ভারতের দু’টি সফটওয়্যার প্রতিষ্ঠানসহ ৩০টি প্রতিষ্ঠানের ৫৮টি স্টল আছে। মেলার আগামী দুইদিনে মেলায় আইটি বিষয়ে চারটি সেমিনার অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/আরডি/এমও

চট্টগ্রামকে ‘আইটি সিটি’ বানানোর প্রত্যাশা শিক্ষা উপমন্ত্রীর
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন