বিজ্ঞাপন

গাইবান্ধা-৩ আসনের নির্বাচন কাল

January 26, 2019 | 5:41 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গাইবান্ধা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত থাকা গাইবান্ধা-৩ আসনের নির্বাচন রোববার (২৭ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। এদিন, সকাল  ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত  টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল মতিন এই তথ্য জানান।

প্রসঙ্গত, গাইবান্ধা-৩ আসনে মোট ১৩২ কেন্দ্রে ৪ লাখ ১১ হাজার ৮শ ৫৪জন ভোটারের মধ্যে ২ লাখ ৭৪৬জন পুরুষ ও ২ লাখ ১১ হাজার ১০৮ জন নারী ভোটার।

রিটার্নিং কর্মকর্তা জানান, এই উপলক্ষে নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ভোটাররা যেন নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে জন্যে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে শনিবার (২৬ জানুয়ারি) সকাল ১০টায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে ব্রিফিং করেন গাইবান্ধা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া।

তিনি জানান, নির্বাচনে ২ হাজার ৫শ পুলিশ, ২০ প্লাটুন র‍্যাব, ২০ প্লাটুন বিজিবি এবং ১ হাজার ৫৮৪ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন র‍্যাব-১৩ এর অধিনায়ক মোজাম্মেল হক।

বিজ্ঞাপন

নির্বাচনের সর্বশেষ প্রস্তুতি সম্পর্কে শনিবার (২৬ জানুয়ারি) দুপুরে পলাশবাড়ীতে প্রেসব্রিফিংকালে সাংবাদিকদের তিনি বলেন, সরকারি দল বা বিরোধী দল কোনো বিষয় নয়। নির্বাচনকে শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগের ডা. ইউনুস আলী সরকার (নৌকা), জাতীয় পার্টি (এরশাদ)-এর দিলারা খন্দকার (লাঙ্গল), জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০ ডিসেম্বর ঐক্যফ্রন্ট প্রার্থী ডা. টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে এই আসনে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়।

সারাবাংলা/জিএস/এসবি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন