বিজ্ঞাপন

কারচুপির অভিযোগে ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

January 27, 2019 | 5:29 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। রোববার (২৭ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডি ও মোহাম্মদপুর এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিম এই মামলা করে।

অভিযুক্ত পাঁচ প্রতিষ্ঠান হলো ধানমন্ডি-২৭ এর মিরপুর রোডের সায়হাম সুইটস অ্যান্ড ফুড, মোহাম্মদপুর এলাকার নিউ সিংগাপুর জুয়েলার্স, দ্যা শুভেচ্ছা জুয়েলার্স ও মা জুয়েলার্স এবং প্রিয়াংকা ক্লথ স্টোর।

এর মধ্যে সায়হাম সুইটস অ্যান্ড ফুডে ওজন পরিমাপক যন্ত্রের ভেরিফিকেশন সনদ পাওয়া যায়নি। একই প্রতিষ্ঠানের দই এর পাত্রে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও পণ্যের পরিচিতি উল্লেখ ছিল না। এই কারণে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া, মোহাম্মদপুর এলাকার নিউ সিঙ্গাপুর জুয়েলার্স, দ্য শুভেচ্ছা জুয়েলার্স ও মা জুয়েলার্সকে ওজন পরিমাপে ভরির ক্ষেত্রে আনা ব্যবহার করায় মামলা করা হয়। প্রিয়াংকা ক্লথ স্টোরে কাপড় বিক্রয়ে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করার অপরোধেও মামলা করা হয়।

বিএসটিআই’র নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে এই অভিযান চলে বলে জানিয়েছেন এর কমকর্তারা। প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক রেজাউল করিমের নেতৃত্বে অভিযানে আরও অংশ নেন সহকারী পরিচালক  মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক লিয়াকত হোসেন এবং বিল্লাল হোসেন।

সারাবাংলা/ইএইচটি/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন