বিজ্ঞাপন

বাণিজ্যমেলায় মিথ্যা বিজ্ঞাপন দেওয়ায় বেঙ্গল প্লাস্টিককে জরিমানা

January 28, 2019 | 12:32 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাণিজ্যমেলায় মিথ্যা বিজ্ঞাপনের মাধ্যমে ‘ছাড়ের নামে ক্রেতাদের সঙ্গে প্রতারণার’ অভিযোগে বেঙ্গল প্লাস্টিক’কে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একইদিনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ইস্পাহানি নামের একটি প্রতিষ্ঠানকেও।

রোববার (২৭ জানুয়ারি) এই প্রতিষ্ঠান দু’টিকে জরিমানা করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন ভোক্তা অধিকার সরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আফরোজা রহমান।

আফরোজা সারাবাংলাকে বলেন, ‘মেলা তদারকির নিয়মিত অভিযানের সময় ওই দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বেঙ্গল প্লাস্টিকের ১১০ টাকার একটি পণ্যে নতুন করে স্টিকারে ১৩০ টাকা লিখে ১০ শতাংশ ছাড় দেয়। ফলে মিথ্যা বিজ্ঞাপনের মাধ্যমে প্রতারণার অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৩৬ নম্বর ইস্পাহানি মিনি প্যাভিলিয়নে অস্বাস্থ্যকর পরিবেশে শরবত বানানোর জন্য দশ হাজার টাকা জরিমানা করা হয়।’

বিজ্ঞাপন

রাজধানীর শেরে বাংলা নগরে বাণিজ্য মেলার ভিআইপি গেইট দিয়ে প্রবেশ করলেই দেখা যাবে ভোক্তা অধিকার অধিদফতরের অস্থায়ী অফিস। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে এ অফিস। এখানে ভোক্তারা প্রতারিত হলে অভিযোগ করতে পারবেন।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন