বিজ্ঞাপন

প্রথম জার্নাল প্রকাশ করেছে সিআইইউ

January 30, 2019 | 4:42 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) থেকে প্রথম জার্নাল প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সিআইইউ উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর হাতে জার্নাল তুলে দেন এর সম্পাদক ও বিজনেস স্কুলের অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার নাহিদ।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী গবেষণায় সিআইইউ শিক্ষকদের আরও অগ্রগতি প্রত্যাশা করে বলেন, শিক্ষকতা পেশা আর গবেষণা— দু’টোই একে অন্যের সঙ্গে জড়িত। গবেষণার লক্ষ্য হওয়া উচিত নতুন কিছুর সন্ধান। আর এ কাজে সিআইইউ’র শিক্ষকরা আরও বহুদূর এগিয়ে যাবেন।

বিজ্ঞাপন

জার্নালের সম্পাদক অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ বলেন, ‘প্রথম সংখ্যাতেই আমরা ভালো সাড়া পেয়েছি। সিআইইউ’র শিক্ষকদের পাশাপাশি এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়, অস্ট্রেলিয়া ও কাজাখস্তানের গবেষকদের নিবন্ধ প্রকাশিত হয়েছে।’

জার্নালটিতে যাদের লেখা প্রকাশ হয়েছে, তারা হলেন— অস্ট্রেলিয়ার অর্থনীতি বিষয়ক গবেষক খোরশেদ চৌধুরী, কাজাখস্তানের অধ্যাপক মনোয়ার মাহমুদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স বিভাগের সহযোগী অধ্যাপক মো. আফতাব উদ্দিন, সিআইইউ’র বিজনেস স্কুলের দুই তরুণ গবেষক ড. ইমন কল্যাণ চৌধুরী ও সহকারী অধ্যাপক কামরুদ্দিন পারভেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মোহাম্মদ মোহাব্বত খান।

যৌথভাবে বুক রিভিউ লিখেছেন সিআইইউ’র সহকারী অধ্যাপক রাহাত বারী তুহিন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রভাষক আমিনুল ইসলাম চৌধুরী।

বিজ্ঞাপন

অনলাইন ও প্রিন্ট— দুই সংস্করণেই জার্নালটি পড়া যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন