রবিবার ২১ জুলাই, ২০১৯ ইং , ৬ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শুরু হচ্ছে পথনাটক উৎসব

জানুয়ারি ৩০, ২০১৯ | ৩:০৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

শুরু হতে যাচ্ছে জাতীয় পথ নাট্যোৎসব। আগামীকাল (৩১ জানুয়ারি, বৃহস্পতিবার) থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হবে এই উৎসব, চলবে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত। বৃহস্পতিবার বিকালে হবে নাট্যোৎসবের উদ্বোধন।

সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় নাট্যোৎসবের আয়োজন করেছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন। বৃহস্পতিবার বিকাল চারটায় আয়োজনের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো: আখতারুজ্জামান। আর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম. খালিদ এম পি।


আরও পড়ুন :  বনভোজনে শিল্পীদের আনন্দ উচ্ছ্বাস


আয়োজনে আরও উপস্থিত থাকবেন নাট্যব্যক্তিত্ব ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের সম্মানিত সদস্য রামেন্দু মজুমদার, আতাউর রহমান, মামুনুর রশীদ ও সম্মিলিস সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী। আয়োজনের এবারের শ্লোগান ‘বিশ্বের সব মাতৃভাষা রক্ষা করবে বাংলাদেশ’।

৩১ জানুয়ারি আয়োজনের উদ্বোধন ও আলোচনা শেষেই শুরু হবে নাটক মঞ্চায়ন। ৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকাল ৪টায় শুরু হবে আয়োজন। ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন নাটকের দল এতে মঞ্চস্থধ করবে তাদের নাটক।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

.   টেলিভিশনে দেখা যাবে ‘বেদের মেয়ে জোসনা’

.   ১৫ ঘন্টার বাংলা খেয়াল উৎসব


বিজ্ঞাপন
বিজ্ঞাপন