বিজ্ঞাপন

‘মাসুদ রানা’র পরিচালক হিসেবে চূড়ান্ত হলেন আসিফ আকবর

January 31, 2019 | 6:35 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জনপ্রিয় থ্রিলার উপন্যাস মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। ছবিটি কে পরিচালনা করছেন? কারা অভিনয় করছেন? তা নিয়ে সবার আগ্রহের কমতি নেই।

এবার চূড়ান্ত হলো ছবির পরিচালক। তিনি আসিফ আকবর। আগেই ধারণা করা হচ্ছিল যে বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের পরিচালক আসিফ আকবর নির্মাণ করবেন ছবিটি। এবার সেই ধারণাটি চূড়ান্ত হলো।


আরও পড়ুন :  বালিতে ১২ নাটকের শুটিং


না, প্রযোজক সূত্র বা অন্য কোনো সূত্র বিষয়টি নিশ্চিত করেনি। বরং ইন্টারন্যাশনাল মুভি ডাটাবেজ (আইএমডিবি)-তে ‘মাসুদ রানা’ ছবির পরিচালক হিসেবে দেখানো হচ্ছে আসিফ আকবরের নাম। সিনেমা সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, আইমডিবি-তে আসিফ আকবরের নাম চলে এসেছে। এগুলো আসলে দেশের আমেরিকা থেকেই নিয়ন্ত্রণ করা হচ্ছে। তবে আনুষ্ঠানিক একটি ঘোষণা আসবে প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

বিজ্ঞাপন

এরইমধ্যে এমন সংবাদ প্রকাশ হয়েছে যে, ‘মাসুদ রানা’ ছবিতে মাসুদ রানা চরিত্রে অভিনয় করবেন রোশান। এ ব্যাপারে সংশ্লিষ্ট সেই সূত্র জানায়, মাসুদ রানা খুঁজতে একটি রিয়েলিটি শো চলছে। যদি সেই শো থেকে মনের মতো মাসুদ রানা না পাওয়া যায় তাহলে রোশানকে হয়ত মাসুদ রানা হিসেবে দেখা যেতে পারে। আবার এমনটি নাও হতে পারে। আর সুলতা দেবি চরিত্রটির জন্য বলিউড থেকে অভিনেত্রী খোঁজা হচ্ছে।

বাংলায় ছবির চিত্রনাট্যকার হিসেবে যুক্ত আছেন নাজিম উদ দৌলা এবং ইংরেজি সংলাপ ও চিত্রনাট্যের কাজ করছেন আসিফ আকবর। মূলত বাংলা এবং ইংরেজি-এই দুই ভাষাতে নির্মিত হবে মাসুদ রানার ছবিটি। আর তাই দুইবার করে ধারণ করা হবে প্রতিটি দৃশ্য। একবার শুটিং হবে বাংলা ভাষায়, আর অন্যবার দৃশ্যধারণ হবে ইংরেজি ভাষায়।

আসিফ আকবর অনেকদিন থেকেই নির্মাণের সঙ্গেই যুক্ত। তার একটি সায়েন্স ফিকশন ছবি ‘এস্ট্রো’। মিলানে অনুষ্ঠিত ‘ইন্টারন্যাশনাল ফিল্মমেকার ফেস্টিভাল অব ওয়ার্ল্ড সিনেমা’ উৎসবে পুরস্কৃত হয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

.   ‘বাংলাদেশে থেকে তেলেগু ছবিতে ফোকাস রাখব’

.   অন্তর্জালে প্রকাশ হলো ফাগুন হাওয়ার গান

.   লোক নাট্যদলের নতুন নাটক ‘আমরা তিনজন’

.   ‘বিটলস’ নিয়ে সিনেমা বানাচ্ছেন পিটার জ্যাকসন

.   মা হলেন বিয়েতে অনাগ্রহী একতা কাপুর!

.   ‘ভারত’ ছিল ক্যাটরিনার চ্যালেঞ্জ

.   হিরানির ‘যৌন হয়রানির’ বিষয়ে মুখ খুললেন সোনম


Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন