বিজ্ঞাপন

সাংবাদিকরা ভিশন-২০২১ বাস্তবায়নের অগ্রসৈনিক: দস্তগীর গাজী

February 2, 2019 | 6:18 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ : মাদক-দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়তে প্রশাসন ও সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। মাদকের গডফাদারদের নাম উল্লেখ করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে তিনি গণমাধ্যমের প্রতি আহ্বান জানান। বর্তমান সরকারকে মিডিয়াবান্ধব উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সরকারের ভিশন-২০২১’ বাস্তবায়নের অগ্রসৈনিক হচ্ছেন সাংবাদিকরা।

দৈনিক যুগান্তরের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার (২ ফেব্রুয়া‌রি) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে আয়ো‌জিত আলোচনা সভায় এসব কথা বলেন মন্ত্রী।

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক মাদক-দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে দেশকে উন্নয়নের রোল মডেল করবো। এ জন্য প্রশাসন ও সাংবাদিকদের ব্যাপক ভূমিকা রাখতে হবে। আর মাদক ও দুর্নীতির কারণে আমাদের দেশ এখনও পিছিয়ে আছে। এ থেকে মুক্তি পেতে এখনই সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে হবে।’

সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘সাংবাদিকরা দেশের উন্নয়ন বিশ্বের কাছে তুলে ধরছেন বলেই বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত। যারা মাদকের গডফাদার, তাদের নাম উল্লেখ করে আপনারা সংবাদ পরিবেশন করতে শুরু করুন। আমরাও আপনাদের সহযোগিতা নিয়ে কাজ করে তা নির্মূল করবো।’

বিজ্ঞাপন

 

গোলাম দস্তগীর গাজী বলেন, সাংবাদিকরা হচ্ছেন দেশ ও জাতির বিবেক। তাদের লেখনিতে যেন দেশ ও জাতি কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হয়। মাটি ও মানুষের কল্যাণের কথা ভেবেই সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সাংবাদিকদের নির্বিঘ্নে ও নিরপেক্ষতার সাথে কাজ করতে আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ‘সাংবাদিকদের কলম হচ্ছে শক্তিশালী অস্ত্র, সাংবাদিকরা দেশের সম্পদ। লেখনির মাধ্যমে সাংবাদিকরাই সব চ্যালেঞ্জ মোকাবিলা করে সমাজ ও দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কলামিস্ট গবেষক লায়ন মীর আব্দুল আলীম। অনুষ্ঠান সঞ্চালনা করেন, দৈনিক যুগান্তরের রূপগঞ্জ প্রতিনিধি এ হাই মিলন। এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নিলা, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল হক, ইন্সপেক্টর শহিদুল আলম, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ আলমাছ প্রমুখ।

বিজ্ঞাপন

এর আগে, সকা‌লে রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া পাইলট হাই স্কুল, রূপসী নিউ ম‌ডেল স্কুল অ্যান্ড ক‌লেজ, খাদুন হাজী আয়েত আলী উচ্চ বিদ্যালয় ও মুড়াপাড়া স‌হিতুন নেসা পাইলট বা‌লিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র প‌রিদর্শন ক‌রেন গোলাম দস্তগীর গাজী। এছাড়া তিনি রূপগঞ্জ উপ‌জেলার ভোলা‌বোর পূ‌বেরগাঁও এলাকার নুরুল হক উচ্চ বিদ্যাল‌য়ের বা‌র্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠা‌নে যোগ দেন।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন