বিজ্ঞাপন

জাপা গৃহপালিত বিরোধী হবে না কখনোই: জিএম কাদের

February 3, 2019 | 5:59 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় পার্টি (জাপা) কারও পাতানো খেলায় অংশ নেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির  ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।  তিনি বলেন, ‘জাপা সংসদে গৃহপালিত বিরোধী দল হতে যাবে না কখনোই।’ রোববার (৩ ফেব্রুয়ারি) বনানীতে জাপার কার্যালয়ে দলটির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী রচিত ‘রক্তাক্ত রাখাইন’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ‘সংসদীয় গণতন্ত্রে সাধারণ মানুষের প্রত্যাশা অনুযায়ী জাতীয় পার্টি প্রতিটি অধিবেশনে ভূমিকা রাখবে। ’ তিনি বলেন, ‘সংসদে সদস্য সংখ্যা কোনো বিষয় নয়।  আমরা কতটা ভূমিকা রাখতে পারব, সেটাই বড় কথা। ’

বিজ্ঞাপন

বাংলাদেশের রাজনীতিতে অনাস্থা দিয়ে সরকার বদল করা যাবে না মন্তব্য করে জিএম কাদের বলেন, ‘শুধু নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব। তাই বিরোধী দলে ভূমিকা রেখেই রেখেই জাতীয় পার্টি সাধারণ মানুষের আস্থা অর্জন করবে। যেন আগামী নির্বাচনে জাতীয় পার্টি ভালো প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।’

রোহিঙ্গাদের নাগরিকত্ব নিশ্চিত করে মিয়ানমারে ফিরিয়ে দিতে হবে উল্লেখ করে জিএম কাদের বলেন,  ‘এ জন্য হুসেইন মুহম্মদ এরশাদের দাবি অনুযায়ী, রাখাইনে জাতিসংঘ শান্তিরক্ষী পাঠাতে হবে। ’ এ সময় রোহিঙ্গাদের জন্য মানবিক ও রাজনৈতিক অধিকার নিশ্চিত করতে বিশ্ব সম্প্রদায়ের প্রতিও আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরী, এসএম ফয়সল চিশতী, রেজাউল ইসলাম ভূইয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, বইটির লেখক খন্দকার দেলোয়ার জালালী প্রমুখ।

সারাবাংলা/এএইচএইচ/এমএনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন