বিজ্ঞাপন

নিউজিল্যান্ড সিরিজ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি

February 4, 2019 | 8:26 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আইসিসির টুর্নামেন্ট মানেই তো রান প্রসবা উইকেট। বিশ্বকাপ ইংল্যান্ডে হওয়ায় সে সম্ভাবনা আরও প্রবল। ওয়ানডে ফরম্যাটে ইংল্যান্ডের মতো নিউজিল্যান্ডের মাঠও। ব্যাটে-বলে তাই ইংলিশ কন্ডিশনের নির্জাস পুরোটাই সেখানে মিলবে। রান ৩শ, ৩শ ২০ আসবে অহরহ। বলেও দেখা যাবে পেসারদের দাপট। কন্ডিশনও প্রায় একই। ঠান্ডা আবহওয়ায় হু হু বাতাস। কাজেই চলতি মাসে এই সিরিজ দিয়েই বিশ্বকাপের প্রস্তুতিটা হয়ে যাবে বলে মনে করছেন মুশফিকুর রহিম।

সোমবার (৪ ফেব্রুয়ারি) বিপিএলে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি একথা বলেন। মুশফিক জানান, ‘আমার মনে হয় এটা বিশ্বকাপের আগে আমাদের জন্য খুব ভালো একটা প্রস্তুতি হবে। এখানে কিছু হাই স্কোরিং ম্যাচ হতে পারে। সে দিক থেকে আমি মনে করি এটা আমাদের জন্য চ্যালেঞ্জিংও হবে।’

স্বাগতিক কিউদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি ১৩ ফেব্রুয়ারি, নেপিয়ারে। বাংলাদেশ সবশেষ তাসমান সাগরের উপকূলে অবস্থিত দেশটি সফর করেছিল ২০১৬ সালের ডিসেম্বরে। যদিও ওই সফরে ব্ল্যাক ক্যাপসদের সঙ্গে ওয়ানডে সিরিজে একটি ম্যাচেও জয়ের সুখস্মৃতি নিয়ে টাইগারদের ফেরা হয়নি। তবে এটাও আবার ঠিক দুই ম্যাচে ব্যাটে বলে স্বাগতিকদের কঠিন সময় উপহার উপহার দিতে পেরেছিল। সেটি মাথায় রেখে এবার বড় কিছুর প্রত্যাশা করছেন এই টাইগার মিডল অর্ডার ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

‘সর্বশেষ যখন সেখানে গিয়েছিলাম তখন কিন্তু আমরা দুইটা ওয়ানডেতে খুব কাছে গিয়ে হেরে গিয়েছিলাম, যা আমাদের জেতা উচিত ছিল। কারণ নেলসনে বা ক্রাইস্টচার্চে যেটা ছিল, আমরা যদি আরো একটু ভালো খেলতে পারতাম তাহলে কেউ জানে না কী হতো।’ যোগ করেন মুশফিক।

আগামী ১৩, ১৬ ও ২০ ফেব্রুয়ারি নেপিয়ার, ক্রাইস্টচার্চ ও ডানোডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন