বিজ্ঞাপন

প্রশ্নপত্রের ছবি অনলাইনে আপলোডের চেষ্টা: পরীক্ষার্থী বহিষ্কার

February 5, 2019 | 4:11 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: বেআইনিভাবে কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করে প্রশ্নপত্রের ছবি তোলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ সময় পরীক্ষার্থীদের কাছ থেকে আরও সাতটি মোবাইল সেট জব্দের পাশাপাশি দায়িত্বে অবহেলার অভিযোগে তিনজন কক্ষ পরিদর্শককে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কাটিরহাট উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে এই অভিযান চালানো হয়। এদিন ইংরেজি প্রথমপত্র বিষয়ের পরীক্ষা হয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিনের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসাও ছিলেন।

বিজ্ঞাপন

ইউএনও মো. রুহুল আমিন সারাবাংলাকে বলেন, ‘রিফাত উদ্দিন নামে ওই পরীক্ষার্থী মোবাইলে আজকের পরীক্ষার সৃজনশীল ও বহুনির্বাচনী প্রশ্নের ছবি তুলে অনলাইনে আপলোডের চেষ্টা করছিল। তথ্য পেয়ে আমরা গিয়ে তার মোবাইল ফোন জব্দ করি। এ সময় আরও ছয় পরীক্ষার্থীর কাছ থেকে ছয়টি মোবাইল সেট জব্দ করা হয়েছে। শাস্তি হিসেবে তাদের পরীক্ষার সময় ৩০ মিনিট করে কমিয়ে দেওয়া হয়।’

বহিষ্কৃত পরিক্ষার্থী হাটহাজারীর মির্জাপুর উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে বলে জানান ইউএনও।

নিয়ম অনুযায়ী শুধুমাত্র কেন্দ্রসচিব ক্যামেরা ছাড়া একটি মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারেন। বাকিদের মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশ নিষিদ্ধ।

বিজ্ঞাপন

পরীক্ষাকক্ষ থেকে মোবাইল ফোন আটকের পর দায়িত্বে অবহেলার অভিযোগ ৬ পরিদর্শককে বহিস্কার করা হয়েছে বলে জানিয়েছেন ইউএনও।

সারাবাংলা/আরডি/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন