শনিবার ২০ এপ্রিল, ২০১৯ ইং , ৭ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

দেশের ব্যাডমিন্টন ইতিহাসে এমন হয়েছে কি আগে?

ফেব্রুয়ারি ৫, ২০১৯ | ৮:০৫ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ একটি ব্যাডমিন্টন ম্যাচ চলছে। দেশের একটি স্থানীয় ব্যাডমিন্টন টুর্নামেন্টে। মাত্র এক পয়েন্টের জন্য ডাবলসে র‌্যালি হয়েছে ৯২ বার। অর্থাৎ এক পয়েন্টের জন্য শাটলককটিকে শট নেয়া হয়েছে ৯২ বার! এক পয়েন্টের জন্য ককটি বাতাসে ভেসে ছিল প্রায় দেড় মিনিট! দেশের ব্যাডমিন্টন ইতিহাসে আনঅফিসিয়ালি হলেও এই চমৎকার ঘটনাটির মঞ্চায়ন হয়েছে ব্যাডমিন্টন কোর্টে।

আর এক পয়েন্টের ভিডিও রীতিমত ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমজুড়ে। দেশ ও দেশের বাইরে থেকে বাহবা মিলছে ব্যাডমিন্টন ভক্তদের কাছ থেকে।

গেল মাসের ঘটনা। চট্রগ্রামের মেহেদীবাগে কবির সিকিউরিটি ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল। দেশের ব্যাডমিন্টন ইতিহাসের সম্ভাব্য দীর্ঘতম র‌্যালিটি দেখেছে দেশবাসী।

বিজ্ঞাপন

গেল মাসের ২০ তারিখ ফাইনালটিতে কোর্টের এক পাশে যৌথভাবে সাবেক বাংলাদেশ জাতীয় চ্যাম্পিয়ন সাজ্জাদুল্লাহ ও জাবেদ আহমেদ অন্যদিকে চট্রগ্রামের তুখোর দুই শাটলার শামীম ও মাইনুল। বলতে গেলে স্থানীয় এই ম্যাচটিকে স্মরণীয় করে রাখলেন এই চার বিজ্ঞ শাটলার। আন্তর্জাতিক নিয়মের এই খেলায় একটি পয়েন্টের জন্য লড়াই তাদের নিতে হয়েছে ৯২ টি শট। ভাবা যায়!

এই দুর্দান্ত র‌্যালিটি মোবাইলে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ পাওয়ার পরপরই ঝড়ো বেগে ভাইরাল হয়ে যায়। ফেসবুকে মূলত আরেক শাটলার আম্মার আহমেদের আইডি থেকে দেড় মিনিটের ভিডিওটি আপলোড করার পর এখন পর্যন্ত প্রায় ৭ লক্ষ ৮০ হাজার বারের বেশি দেখা হয়েছে, প্রায় সাত হাজারের কাছাকাছি শেয়ার হয়েছে এবং ২৩ হাজার মন্তব্য পড়েছে।

৯২ টি স্ট্রোকে একটি পয়েন্টের অসাধারণ ব্যাডমিন্টন Really… দৃষ্টিনন্দন এক পয়েন্টের খেলাটি, এক সময়ের ডাবলসে বাংলাদেশ চ্যাম্পিয়ন সাজ্জাদ – জাবেদ জুটি বনাম মাইনুল – শামীম জুটির মধ্যকার 💌। 🇧🇩 বাংলাদেশের পক্ষ থেকে এক পয়েন্টের এই দীর্ঘ লড়াইটি, বিশ্ব রেকর্ডের একটি উল্লেখযোগ্য অংশ হিসেবে যোগ হলো। ❤

Posted by Ammar Ahmed on Tuesday, 22 January 2019

এমন উত্তেজনার ম্যাচ উপহার দেয়ায় অনেকেই বাহবা দিচ্ছেন চার শাটলারদের। ফেসবুকে এই ভিডিও পোস্টকারী স্থানীয় শাটলার আম্মার আহমেদ জানান, ‘দেশের মানুষ সুন্দর স্বপ্ন বাস্তবায়নের মন্তব্য জানিয়েছেন, অনেকে লিখছেন এমন ইন্টারন্যাশনাল মানের খেলা বাংলাদেশের ব্যাডমিন্টন খেলোয়াররা খেলতে পারেন অনেকের জানা ছিলো, সবার মুখে মুখে শুধু সুনাম ও গর্বের স্লোগান।

কবির সিকিউরিটি ব্যাডমিন্টন টুর্নামেন্টটিতে অবশ্য চ্যাম্পিয়ন হয়েছেন সাজ্জাদুল্লাহ ও জাবেদ আহমেদ জুটি। এক পয়েন্টের জন্য বিশ্বের সবচেয়ে দীর্ঘতম র‌্যালিটি অবশ্য ২৫৫ শটের।

সারাবাংলা/জেএইচ

দেশের ব্যাডমিন্টন ইতিহাসে এমন হয়েছে কি আগে?
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন