বিজ্ঞাপন

বাংলাদেশের হৃদয় অনেক বড়: অ্যাঞ্জেলিনা জোলি

February 6, 2019 | 3:31 pm

।। এমএকে জিলানী, স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ‘বাংলাদেশের হৃদয় অনেক বড়, আমি টের পেয়েছি।’

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের উদারতার প্রসংশা করতে গিয়ে হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে এই কথা বলেন।

এর আগে, জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর-এর বিশেষ দূত হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি সরেজমিন রোহিঙ্গা পরিস্থিতি দেখতে কক্সবাজারের একাধিক রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন জোলির সঙ্গে আলোচনা প্রসঙ্গে বলেন, রোহিঙ্গা সঙ্কট সমাধানে হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির কাছে সহায়তা চেয়েছি। রোহিঙ্গা ইস্যুতে তহবিল সংগ্রহের জন্য হলিউডে চ্যারিটি গঠনের প্রস্তাব দিয়েছি।

তিনি বলেন, অ্যাঞ্জেলিনা জোলি বলেছেন, মিয়ানমার চার দশক ধরে এই সঙ্কট জিইয়ে রেখেছে। এর সমাধান প্রয়োজন। এই বিষয়ে বাংলাদেশের প্রতি তার সমর্থন থাকবে বলে জোলি বলেছেন।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আর রোহিঙ্গাদের রাখতে পারবো না। মিয়ানমারকে অবশ্যই ফেরত নিতে হবে, তবে তা অবশ্যই নিরাপদ প্রত্যাবাসন হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সঙ্কট কাটাতে রাখাইনে যে সেইফ জোনের প্রস্তাব দিয়েছেন সেটাও জোলিকে জানিয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, জোলিকে বলেছি রোহিঙ্গা ইস্যুতে আর্ন্তজাতিক সম্প্রদায়েরও দায়িত্ব রয়েছে। রোহিঙ্গা সঙ্কট জিইয়ে থাকলে বিশ্বের স্বার্থ বিঘ্নিত হবে, সবার জন্য অমঙ্গল হবে। সকলের স্থিতিশীলতার জন্য রোহিঙ্গা সঙ্কট একটি হুমকি।

সারাবাংলা/জেআইএল/এনএইচ

বিজ্ঞাপন

আরও পড়ুন: রোহিঙ্গা ক্যাম্পে অ্যাঞ্জেলিনা জোলি

এই আচরণের জন্য আমরা লজ্জিত: অ্যাঞ্জেলিনা জোলি

নাগরিকত্ব দিয়েই রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে: অ্যাঞ্জেলিনা জোলি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন