বিজ্ঞাপন

‘দ্য লেগো মুভি’র সিক্যুয়াল আসছে ঢাকায়

February 6, 2019 | 5:45 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

২০১৪ সালে মুক্তি পাওয়া ‘দ্য লেগো মুভি’র বক্স অফিস সাফল্য ছিলো ঈর্ষা করার মতো। মুক্তির প্রথম সপ্তাহেই এটি জায়গা করে নিয়েছিলো টপচার্টের শীর্ষে। ৬৫ মিলিয়ন মার্কিন ডলারের ছবিটি শেষ পর্যন্ত আয় করেছিল প্রায় ৪৭০ মিলিয়ন মার্কিন ডলার। শুধু দর্শক নয়, সমালোচকদেরও মন জয় করে ছবিটি। ‘দ্য লেগো মুভি’ সব বয়সী দর্শকদের জন্য এক রঙিন আনন্দের জগৎ। আর এই আনন্দের রেশ ধরে রাখতেই পরবর্তীতে নির্মিত হয় আরো দু’টি ছবি।

‘দ্য লেগো ব্যাটম্যান মুভি’ এবং ‘দ্য লেগো নিনজাগো মুভি’ নামে দু’টি ছবিই মুক্তি পায় ২০১৭ সালে। তবে এ ছবিগুলো ফ্রাঞ্চাইজির ছবি হলেও সরাসরি সিক্যুয়াল ছিল না। এবারই প্রথম দর্শকদের সামনে আসছে ‘দ্য লেগো মুভি’র সরাসরি সিক্যুয়াল ‘দ্য লেগো মুভি ২: দ্য সেকেন্ড পার্ট’। থ্রিডি অ্যানিমেটেড সায়েন্স ফিকশন মিউজিক্যাল কমেডিনির্ভর এ ছবির পরিচালক মাইক মিশেল। বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন ক্রিস প্রাট, এলিজাবেথ ব্যাঙ্কস, উইল আর্নেট, চার্লি ডে, টিফানি হ্যাডিশ, অ্যালিসন ব্রি-সহ অনেকে।


আরও পড়ুন :  আবার মঞ্চনাটকে সুহানা খান


ওয়ার্নার ব্রাদার্স পিকচার্সের পরিবেশনায় ৮ ফেব্রুয়ারি আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ‘দ্য লেগো মুভি ২: দ্য সেকেন্ড পার্ট’।

বিজ্ঞাপন

ছবির বিষয়বস্তু শিশুদের খেলনা লেগো। জনপ্রিয় এই খেলনাকে কেন্দ্র করে এই অ্যানিমেটেড সিনেমাটি সব বয়সের মানুষের কথা ভেবেই বানানো হয়েছে, যেন বয়সের কথা মোটেই না ভেবে বাচ্চাদের লেগো নিয়ে যারা খেলতে বসে যান, তারাও কিছু মিস না করেন। আগের সিনেমায় দেখা গিয়েছিলো একটি গোপন জায়গা থেকে মারণাস্ত্র ‘ক্র্যাগেল’ চুরি করে আনে লর্ড বিজনেস। লর্ড বিজনেস এই সিনেমার অশুভ চরিত্র। তার খারাপ কাজের জন্য লেগো দুনিয়ার মানুষ শান্তিতে, স্বাধীনভাবে থাকতে পারে না। সব কিছুই সে দখল করে রাখে আর অন্যদের বাধ্য করে তার কথামতো চলতে।

প্রথম ছবির পথ ধরেই এগিয়ে যায় ‘দ্য লেগো মুভি ২: দ্য সেকেন্ড পার্ট’-এর কাহিনী। সাফল্যের দিক থেকে প্রথম ছবির চেয়ে কম হবে না বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যেই বোদ্ধা-সমালোচকদের দৃষ্টি আকর্ষণ করেছে ছবিটি। হলিউডের শীর্ষস্থানীয় পত্রিকাগুলোর রিভিউ বেশ ইতিবাচক। এখন দর্শকদের মতামতের অপেক্ষা।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

আরও পড়ুন :

.   আনুষ্ঠানিক উপস্থাপক ছাড়াই এবারের অস্কার

.   অভিযোগ ভিত্তিহীন, পারলে প্রমাণ দিক : পপি

.   পারিবারিক সালমান!

.   বিয়ে করছেন জেনিফার লরেন্স

.   পর্দা থেকে পলিটিক্সে…

.   শাহরুখ বললেন, অক্ষয়ের সঙ্গে অভিনয় অসম্ভব


Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন