বিজ্ঞাপন

স্পিনেও ঘাটতি দেখছেন মাশরাফি

February 7, 2019 | 3:20 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

 

ঢাকাঃ টি-টোয়েন্টি ফরম্যাটে যে ব্যাটিং লাইনআপ দরকার রংপুর রাইডার্সের তা ছিল। এটা ঠিক ডি ভিলিয়ার্স ও অ্যালেক্স হেলস লিগ পর্ব শেষে চলে যাওয়ায় শেষ চারে রংপুর দলে কিছুটা পশ্চাৎপদতা তৈরি হয়। কিন্তু রাইলি রুশো, ক্রিস গেইল, বেনি হাওয়েল, মোহাম্মদ মিঠুন ও রবি বোপারার মতো ব্যাটিং লাইনআপে সেই ঘাটতিও অনেকটাই পুষিয়ে উঠেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

পেস বোলিং বিভাগও কম শক্তিশালী নয়। মাশরাফি, শফিউল, ফরহাদ রেজার সঙ্গে আক্রমণ শানিয়েছেন বেনি হাওয়েলও। শুধু ছিল না একটি আক্রমনাত্মক স্পিন বিভাগ। যা বিপিএল ষষ্ঠ আসরে রংপুরের পিছিয়ে পড়ার অন্যতম কারণ বলে মনে করেন দলপতি মাশরাফি বিন মুর্তজা।

বিজ্ঞাপন

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৫ উইকেটে হারের পর সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন, ‘আমাদের টিমের স্পিনাররা আমদের সাহায্য করতে পারেনি। অন্যান্য টিমে স্পিনাররা যেটা করেছে। পেস বোলিং অ্যাটাক নিয়ে আমরা পুরো টুর্নামেন্টে এগিয়েছি। অন্যান্য টিম এ ধরনের উইকেটে আসলে স্পিন থেকে অনেক হেল্প পেয়েছে। যেটা আমাদের বিরাট ল্যাকিংস ছিল।’

সঙ্গতই বলেছেন ম্যাশ। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কথাই যদি বলা হয়, স্পিনে আফ্রিদির সঙ্গে মেহেদি হাসান হাল ধরে থাকেন। ঢাকা ডায়নামাইটসেও অনুরূপ। সাকিব আল হাসানের সঙ্গে সুনিল নারাইন। যা ছিল না রংপুরে। এক নাজমুল ইসলাম অপু সামাল দিতে পারেননি।

তবে ফাইনালের মিশনে স্পিনার নয়, হারের কারণ হিসেবে ব্যাটসম্যানদের কাঠগড়ায় দাঁড় করালেন ম্যাশ। নাদিফ চৌধুরী ও গেইলের ব্যাটে শুরুটা উড়ন্তই করেছিল রংপুর। প্রথম ৪ ওভারে আসে ৪২ রান। কিন্তু হঠাৎ করেই জ্বলে উঠা রুবেলের পাশাপাশি সাকিব-নারাইনের সঙ্গী হন কাজী অনিক। তাদের আটসাট বোলিংয়ে একে একে গেইল, নাদিফ ও রাইলি রুশো ফিরে গেলে সেখান থেকে কামব্যাক করা আর হয়নি। এখানেই হারের গল্প রচিত হয়ে গেছে বলে মনে করেন মাশরাফি।

বিজ্ঞাপন

রংপুর দলপতি যোগ করেন, ‘আমার কাছে মনে হয় প্রথম তিন, সাড়ে তিন ওভার পর্যন্ত আমরা  যেখানে ছিলাম ওখান থেকে ম্যাসিভ রান হওয়ার কথা ছিল। কিন্তু নাদিফ আউট হওয়ার পর গেইল ও রুশো আউট হন।’ ফর্মে থাকা রুশো আউট হওয়াতে রংপুর ব্যাকফুটে চলে গিয়েছিল বলে জানান তিনি। ‘তারপরও আমরা জুটি গড়ে ১২ ওভারে ১০৪ রানের মতো তুলেছি বোধ হয়। তখন আমরা আবার খেলা ধরেছিলাম। শেষ ৪৮ বলে আমরা যদি ৭০ করতাম তাহলে ম্যাচটা অন্যরকম হতেও পারতো’, যোগ করেন মাশরাফি।

 

সারাবাংলা/এমআরএফ/এমআরপি/ইউজে/আরএফ 

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন