বিজ্ঞাপন

কবিতা হয়ে বইমেলায় শিরোনামহীনের গান

February 7, 2019 | 3:03 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলা রক মিউজিকের দুনিয়ায় অনেকটা জায়গা জুড়েই রয়েছে ‘শিরোনামহীন’। সুরে-সংগীতে যতটা মুগ্ধতা ছড়িয়েছে এই ব্যান্ড, গানের কথায় তার চেয়েও বেশি সম্মোহিত করেছে শ্রোতাদের। কবিতার মতো করে লেখা শিরোনামহীন ব্যান্ডের প্রতিটি গানই তাই মানুষের মুখে মুখে ফেরে।

এবার শিরোনামহীনের জনপ্রিয় গান থেকে ‘নির্বাচিত গানকবিতা’ শিরোনামে বই আসছে বইমেলায়। বইটি প্রকাশ করছে সব্যসাচী প্রকাশনী। ব্যান্ডটির দলনেতা জিয়াউর রহমানের লেখা ২৯টি কবিতা জায়গা পেয়েছে বইটিতে। যেখানে ‘বুলেট কিংবা কবিতা’, ‘জাহাজী’, ‘ক্যাফেটারিয়া’, ‘হাসিমুখ’, ‘আততায়ী’র মতো শ্রোতাপ্রিয়ও গানও রাখা হয়েছে। জায়গা পেয়েছে জিয়ার লেখা অপ্রকাশিত চারটি কবিতাও।

বিজ্ঞাপন

অমর একুশে গ্রন্থমেলার ৫১৮ নম্বর স্টলে পাওয়া যাবে ‘নির্বাচিত গানকবিতা’। শুক্রবার বিকেলে বইটির মোড়ক উন্মোচন করবেন জিয়াউর রহমান নিজে। থাকবেন শিরোনামহীনের অন্যান্য সদস্যরাও। এরপরই পাঠকরা সংগ্রহ করতে পারবেন বইটি।

কবিতা হয়ে বইমেলায় শিরোনামহীনের গান

বিজ্ঞাপন

‘বই প্রকাশ বেশ আনন্দের’ বলে সারাবাংলার কাছে মন্তব্য করেছেন জিয়া। এই প্রতিবেদককে তিনি বলেছেন, ‘তিরিশ বছর ধরে যে কবিতাগুলো লিখছি সেগুলোই বই হয়ে আসছে। শিরোনামহীনের অনেকগুলো গান রয়েছে, রয়েছে অপ্রকাশিত অনেক কবিতাও। এটা করেছি আর্কাইভ হিসেবে। শ্রোতারা চাইলে যেন এক সঙ্গে গানগুলো খুঁজে পায় সেই চিন্তার ফসলই এই বই।’

জিয়া জানান, প্রতিটি গান বা কবিতাকেই তিনি ইংরেজিতে অনুবাদ করে দিয়েছেন। বইয়ের একটি পৃষ্ঠায় কবিতা থাকবে বাংলা অক্ষরে, পরের পৃষ্ঠায় একই কবিতা ইংরেজিতে পড়ার স্বাদও পাবেন পাঠকরা। অনুবাদের কাজটি জিয়া নিজেই করেছেন বলে জানিয়েছেন সারাবাংলাকে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মেলায় সব্যসাচী প্রকাশনী ছাড়াও রকমারিডটকম থেকে ‘নির্বাচিত গানকবিতা’ কিনতে পারবেন পাঠকরা। বইটির দাম ধরা হয়েছে ২০০ টাকা।

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

https://www.facebook.com/sabyasachibooks/photos/a.911636878932196/2009022262526980/?type=3&theater


আরও পড়ুন :

.   আবারও কোরিয়ান ছবির রিমেকে সালমান খান

.   জুমানজি’র সিক্যুয়ালে ফিরছেন নিক জোনাস

.   মনোজ-ঈশানার ‘গানের স্পর্শে তুমি’

.   বসছে মোবাইল চলচ্চিত্র উৎসবের পঞ্চম আসর

.   ভালোবাসা দিবসে আসছে আরাফাত মহসিনের অ্যালবাম

.   শুক্রবার মুক্তি পাচ্ছে পাঁচ তারকার দুই ছবি

.   আমির-সালমানকে নিয়ে কোথায় যাচ্ছিলেন অমিতাভ?


বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন