বিজ্ঞাপন

দলীয় ভিত্তিতে উপজেলা নির্বাচন বাতিলের দাবি জাসদের

February 7, 2019 | 3:56 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দলীয় ভিত্তিতে সকল উপজেলা নির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচন পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এই দাবি জানান সংগঠনটির নেতারা।

জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেন, আমরা জানি জনগণ সকল ক্ষমতার উৎস আর স্থানীয় নির্বাচনের প্রধান লক্ষ্য হচ্ছে স্থানীয় জনগণের উন্নয়ন। কিন্তু নির্বাচন কমিশন ও জাতীয় সরকার দলীয় প্রভাব খাটিয়ে তাদের পছন্দ মতো প্রতিনিধি নির্বাচিত করতে চাইছে। যা স্পষ্টতই জনগণের ইচ্ছা আর অধিকার খুন করার সমান। কারণ দলীয় প্রভাবযুক্ত সরকারের প্রধান উদ্দেশ্য থাকে দল ও দলীয় এমপিদের খুশি করা। ফলে জনগণ স্থানীয় সরকারের কাছ থেকে কোন প্রকার সেবা পায় না।

বিজ্ঞাপন

জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান বলেন, আমরা চাই স্থানীয় সরকার হবে জনগণের সরকার। যারা স্থানীয় পর্যায়ে রাজনীতি করেছেন আর জনগণের পাশে থেকে কাজ করেছেন তারাই যেনো জনপ্রতিনিধি হতে পারে আমাদের দাবি সেটাই। স্থানীয় সরকার দলীয় প্রভাবযুক্ত না হয়ে স্বাধীনভাবে হবে, জনগণের প্রত্যাশা সেটাই। দলীয় নির্বাচনে জনগণের প্রতিফলণ হয় না এটা প্রমাণিত সত্য। আজকে জাতীয় সরকার যে টেকসই উন্নয়নের কথা বলে, সেই উন্নয়নের ফলাফল ভোগ করে শুধু দলীয় লোকজন ও এমপি-মন্ত্রীরা। জনগণ যেনো এই উন্নয়নের সুফল ভোগ করতে পারে, সেজন্য স্থানীয় নির্বাচন দলীয় প্রভাবমুক্ত রাখার কোন বিকল্প নাই।

উক্ত মানবন্ধনে আরও উপস্থিত ছিলেন জাসদের কার্যকরী সভাপতি মইনউদ্দিন খান বাদল এমপি, স্থায়ী কমিটির সদস্য ড. মুশতাক হোসেন, আনোয়ারুল ইসলাম বাবু, করিম সিকদার, মনজুর আহমেদ মঞ্জু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবদুস সালাম খোকন, এস রাজু আহমেদ।

সারাবাংলা/ওএম/এনএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন