শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯ ইং , ১৩ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মবিডিক-ম্যাবসসহ ৬ কোচিং সেন্টারে র‌্যাবের অভিযান, সিলগালা

ফেব্রুয়ারি ১০, ২০১৯ | ৭:১৫ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সরকারের আদেশ অমান্য করে কার্যক্রম চালিয়ে যাওয়ার অপরাধে রাজধানীর ছয়টি কোচিং সেন্টার সিলগালা করে দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এসময় আটজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে শুরু হওয়া এ অভিযানে রাজধানীর জিগাতলার চারটি কোচিং সেন্টার ও ফার্মগেটের দুইটি কোচিং সেন্টারকে এ জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সারাবাংলাকে বলেন, র‌্যাব-২ এর সদস্যদের সহযোগিতায় জিগাতলার নবদিগন্ত একাডেমিক কোচিং সেন্টারকে এক হাজার টাকা, জয়যাত্রা কোচিং সেন্টারকে পাঁচ হাজার টাকা, অনন্য কোচিং সেন্টারকে এক হাজার টাকা, ব্লেইজ কোচিং সেন্টারকে তিন হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রতিষ্ঠানগুলো সিলগালা করা হয়। এছাড়া ফার্মগেটের মবিডিক কোচিং সেন্টারের পাঁচ মালিক ও ম্যাবস কোচিং সেন্টারের তিন মালিকসহ মোট আটজনকে একমাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেইসঙ্গে প্রতিষ্ঠানগুলো সিলগালাও করা হয়েছে।

এসব কোচিং সেন্টারগুলোর বাইরে ‘সরকারের আদেশে কোচিং সেন্টার বন্ধ’ লেখা থাকলেও ভেতরে গিয়ে ভ্রাম্যমান আদালত দেখেছেন যে কোচিং কার্যক্রম যথারীতি চলছে। সারোয়ার আলম বলেন, ‘আমরা চাই না কোনোভাবেই এ কার্যক্রমের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস হোক। তাই অভিযান অব্যাহত থাকবে। সেই সঙ্গে কোচিং সেন্টারগুলো যেসব শিক্ষকরা পরিচালনা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ে লিখিতভাবে জানানো হবে।’

সারাবাংলা/এসএইচ/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন