বিজ্ঞাপন

মিলানে তিন দিনব্যাপী পর্যটন মেলা শুরু

February 11, 2019 | 9:48 am

।। ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে।।

বিজ্ঞাপন

ইতালির মিলানে  শুরু হয়েছে তিন দিনব্যাপী পর্য টন মেলা। সর্ববৃহৎ এই পর্যটন মেলা বরসা ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ারে (বিট) ১০০টি দেশের দুই হাজার কোম্পানি অংশ নিয়েছে। এতে প্রায় ৬০ হাজার দর্শনার্থীর আগমণ ঘটবে বলে আশা করছেন আয়োজকরা।

বাংলাদেশ স্টলে এবছর ৫টি পর্যটন সংস্থা এই মেলায় অংশ নিচ্ছে। মিলান শহরে রোববার (১ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী এ মেলায় বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব আবু তাহের মোহাম্মদ জাবের ও উপ-সচিব মোহাম্মদ জাহিদ হোসেন ।

মিলানের কনসাল জেনারেল ইকবাল আহমেদ মেলায় বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করেন। এ সময় তিনি বিদেশি পর্যটকদের ভ্রমণকে আনন্দময় ও নিরাপদ করার জন্য সরকারের গৃহীত নানা পদক্ষেপও তুলে ধরেন। এছাড়া কনস্যুলার জেনারেল ইতালিয়ান নাগরিকসহ ভ্রমণ-পিপাসু বিদেশি নাগরিকদের বাংলাদেশের নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহাসিক স্থাপনাগুলো দেখার আমন্ত্রণ জানান।

বিজ্ঞাপন

এসময় সরকারি প্রতিনিধিদলসহ কনস্যুলেটের সব সদস্য এবং মিলানের স্থানীয় সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। মেলা চলাকালে বাংলাদেশ প্যাভিলিয়নে দেশীয় ঐতিহ্যবাহী লোক সংগীত, নৃত্য, তবলা সম্বলিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন