বিজ্ঞাপন

গান-কবিতা-কথায় আনিসুল হক স্মরণ

January 18, 2018 | 11:45 am

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বিজ্ঞাপন

গান-কবিতায় ঢাকার প্রয়াত মেয়র টেলিভিশন ব্যক্তিত্ব আনিসুল হককে স্মরণ করেছে ‘শিল্পীর পাশে ফাউন্ডেশন’। বুধবার সন্ধ্যায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই স্মরণানুষ্ঠান।

বিশিষ্ট শিক্ষাবিদ ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আনিসুল হককে স্মরণ করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, যাদুশিল্পী জুয়েল আইচ, নাট্যব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতেই সদ্যপ্রয়াত কন্ঠশিল্পী শাম্মী আখতার ও আনিসুল হকের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর একক কণ্ঠে সংগীত পরিবেশন করেন খায়রুল আনাম শাকিল, বুলবুল ইসলাম ও শারমিন সাথী ইসলাম ময়না।

বিজ্ঞাপন

খায়রুল আনাম শাকিল গেয়ে শোনান ‘মৃত্যু নাই, দুঃখ নাই, আছে শুধু প্রাণ’, বুলবুল ইসলাম গেয়ে শোনান ‘তুমি রবে নীরবে’ ও শারমিন সাথী ইসলাম ময়না পরিবেশন করেন ‘সবারে বাসো ভালো’।

অনুষ্ঠানে আনিসুল হককে নিয়ে স্মৃতিচারণা করেন বক্তারা। তার কীর্তিময় জীবনের ওপর একটি সংক্ষিপ্ত ভিডিওচিত্রও দেখানো হয় অনুষ্ঠানে।

প্রসঙ্গত, মেয়র আনিসুল হক জীবদ্দশায় গড়ে তুলেছিলেন শিল্পীর পাশে ফাউন্ডেশন। বাংলাদেশের প্রতিটি শিল্পীর অধিকার ও স্বার্থ নিশ্চিত করতে ২০১৬ সালের ১৯ নভেম্বর যাত্রা শুরু করে সংগঠনটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন