রবিবার ২১ এপ্রিল, ২০১৯ ইং , ৮ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

আতিকুলের ইশতেহারে থাকছে খেটে খাওয়া মানুষের অগ্রাধিকার

ফেব্রুয়ারি ১১, ২০১৯ | ২:৩২ অপরাহ্ণ

।। মীর মেহেদী হাসান, স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: খেটে খাওয়া মানুষের জন্য কাজ করার ল‌ক্ষ্য সাম‌নে রে‌খে ইশ‌তেহার দি‌তে যা‌চ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম।

‌মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় গুলশান হোটেলে লেকশোর এ ইশ‌তিহার প্রকাশ করা হ‌বে ব‌লে সারাবাংলাকে নি‌শ্চিত ক‌রেছেন মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

তি‌নি সারাবাংলাকে বলেন, ‘আমাদের ইশতেহারে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টি থাকবে সেটি হল খেটে খাওয়া মানুষের জন্য। আমাদের ইশতেহারের যে নগরপিতা হবে একটি রিকশাওয়ালা ও এক‌টি ঠেলাগাড়ি যেরকম সমান থাকবে তিমনই একজন ধনী ব্যক্তি সেরকমই থাকবে।’

এ ছাড়া সুশাসন, দুর্নী‌তি, সন্ত্রাস এর বিরু‌দ্ধে কাজ করার পাশাপা‌শি সবাইকে নি‌য়ে এক‌টি সুন্দর ঢাকা শহর উপহার দেওয়ার অঙ্গীকার থাকবে ইশতেহারে।

আতিকুল ইসলাম সারাবাংলাকে আরও বলেন, ‘মাদক এবং সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করতে হলে অবশ্যই আমাদের খেলার মাঠের কোনো বিকল্প নেই। তাই আমরা খেলার মাঠ করে দেব। যাতে করে খেলার মাঠে এসে আমাদের নতুন প্রজন্ম সঠিক দক্ষতায় বেড়ে ওঠে। এই বিষয়টাকে আমাদের ইশতেহারে গুরুত্ব দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নির্বাচনের আড়াই বছর পর ২০১৭ সালের ৩০ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় মেয়র আনিসুর হক লন্ডনে মারা যান। এতে আসনটি শূন্য হয়ে পড়ে।

অন্যদিকে, দুই সিটিতে ২০১৭ সালে ১৮টি করে ৩৬টি নতুন ওয়ার্ডযুক্ত হলে এই ওয়ার্ডগুলোতে নির্বাচন করা হচ্ছে। মেয়র পদে শূন্য আসনে উপনির্বাচন ৩৬টি নতুন ওয়ার্ডে সাধারণ নির্বাচন করতে ২০১৮ সালের ৯ জানুয়ারি ইসিডিএনসিসি নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী গত বছরের ২৬ ফেব্রুয়ারি ভোটগ্রহণের কথা ছিল।

কিন্তু গত বছরের ১৭ জানুয়ারি এ নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দেন হাইকোর্টের একটি বেঞ্চ। চলতি বছরের ১৬ জানুয়ারি স্থগিতের আদেশ খারিজ করে দেন হাইকোর্ট। এরপর গত ২২ জানুয়ারি ইসি নতুন তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসি মেয়র ও দুই সিটির ১৮টি করে ৩৬টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন। শনিবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন। ১০ ফেব্রুয়ারি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

সারাবাংলা/এমএমএইচ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন